কাদের হাতে যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব

সাত বছর পর হতে যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। তাই এ সম্মেলনকে সামনে রেখে নেতাকর্মীদের পদচারণায় মুখর রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়। এরই মধ্যে প্রস্তুতি কমিটির নেতৃত্বে এগিয়ে চলছে সম্মেলন সফল করার কাজ। আগামী সম্মেলনে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে বলে প্রত্যাশা নেতাকর্মীদের।

১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়া স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১৬ নভেম্বর। ছাত্র নেতাদের পুনর্বাসন কেন্দ্র হিসেবে বিবেচিত এ সংগঠনের সবশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ১১ জুলাই। তাই এবারের সম্মেলনকে ঘিরে সরব হয়ে উঠেছেন পদ প্রত্যাশীরা। সংগঠনের জন্য নিজেদের অবদানের কথাও তুলে ধরেন তারা।

ঢাকা মহানগর উত্তরের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান বলেন, শেখ হাসিনা আমাকে যেখানে দেবেন, আমি সেখানেই কাজ করব। আমার মূল কথাই হলো নেত্রীর পাশে থেকে কাজ করা।

স্বেচ্ছাসেবক লীগ নেতা সালেহ মোহাম্মদ টুটুল বলেন, বিভিন্ন পর্যায়ে আমার দক্ষতা দেখে আমার দল আমাকে মূল্যায়ন করবে এটাই আমার আশা।

সম্মেলনের মাধ্যমে সৎ, ত্যাগী ও পরিচ্ছন্ন নেতাকর্মীদের মধ্য থেকেই নেতৃত্ব বাছাই করা হবে বলে জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

তিনি বলেন, দলের জন্য যারা নিবেদিত, দলের প্রতি আনুগত্য রয়েছে, শেখ হাসিনার প্রতি আস্থাশীল এমন লোকদের থেকেই নেতৃত্ব আসবে।

দলের মধ্যে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযানের কারণে এবারের কমিটিতে নতুন নেতৃত্ব আসবে বলে মনে করেন নেতাকর্মীরা।

 212 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top