ফেসবুকে স্ট‌্যাটাস দিয়ে গ্রেফতার দুই যুবক

গত ২৬ অক্টোবর গাইবান্ধার একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও শিক্ষকদের সম্পর্কে অশালীন, কুরুচিপুর্ণ  ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার অভিযোগে শুক্রবার দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে- শহরের ফকিরপাড়ার শামীম আহমেদের ছেলে ওমর আল সানি (১৯) ও দক্ষিণ ধানঘড়া এলাকার মোর্শেদুর রহমান খানের ছেলে ঢাকার একটি ডেন্টাল কলেজের ছাত্র মোসাব্বির রহমান রিদম (২০)। ওমর আল সানিকে গাইবান্ধা শহর থেকে এবং মোসাব্বির রহমান রিদমকে ঢাকায় গ্রেপ্তার করা হয়। 

থানা সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে গাইবান্ধার শীর্ষ স্থানীয় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাজহারউল মান্নান তাকেসহ ওই প্রতিষ্ঠান এবং ওই প্রতিষ্ঠানের শিক্ষকদের জড়িয়ে ফেসবুকে আপত্তিকর, অশালীন, কুরুচিপূর্ণ ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য প্রচারিত হচ্ছে বলে গাইবান্ধা সদর থানায় অভিযোগ করেন। বিষয়টি জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও অবগত করা হয়। পুলিশ রাতেই বিষয়টি আমলে নিয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযোগটি নিশ্চিত হয়ে তাদের খোঁজে মাঠে নামে। শুক্রবার ভিন্ন ভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

অধ্যক্ষ মাজহারউল মান্নান জানান, তাদের বিরুদ্ধে মিথ্যা, অশালীন, কুরুচিপুর্ণ, অনৈতিক  ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় ওই প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সভায় আইনের আশ্রয় নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তীতে জেলা ও পুলিশ প্রশাসনকে জানানো হলে তারা গুরুত্বের সঙ্গে বিষয়টি গ্রহণ করেন এবং থানায় অভিযোগ দায়ের করা হয়।
 
সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে অভিযুক্ত দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 281 total views,  3 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top