২.১৫ শতাংশ কেন্দ্রে পূজা: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর জানিয়েছেন, উত্তর সিটিতে ২৭ টি প্রতিষ্ঠানে এবং দক্ষিণ সিটিতে ২৬টি প্রতিষ্ঠানে পূজা হয়। যা মোট কেন্দ্রের ২ দশমিক ১৫ শতাংশ। স্কুল বা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা বলেছেন, এটা নিয়ে সমস্যা নেই।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) নির্বাচন ভবনে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মো. আলমগীর বলেন, পূজা হলো ২৯ জানুয়ারি। নির্বাচন হবে ৩০ জানুয়ারি। কোনো দ্বন্দ্ব নেই। তারপরও কোর্টে একটা মামলা করেছে তারা। সেখানে তারা হেরে ফের আপিল করেছেন। আপিলে রবিবার (১৯ জানুয়ারি) শুনানি হবে। আমরা আইনজীবী নিয়োগ করেছি। আদালত যে নির্দেশনা দেবেন তা আমরা মেনে নেবো।

সচিব বলেন, কতগুলো স্কুলে পূজা হয়, তার একটি খসড়া তালিকা পাওয়া গেছে। একটা পরিসংখ্যান আমরা নিয়েছি। উত্তর সিটিতে ১৩১৮টি প্রতিষ্ঠানের মধ্যে ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে পূজা হয়। ১১৫০টি কেন্দ্রের মধ্যে দক্ষিণে ২৬টি প্রতিষ্ঠানে পূজা হয়।

এই পরিসংখ্যানের শতকরা হিসেবে দেখা যায়, উত্তরে ২ দশমিক ০৫ শতাংশ এবং দক্ষিণে ২ দশমিক ২৬ শতাংশ কেন্দ্রে পূজা হবে। আর দুই সিটিতে ২ হাজার ৪৬৮ কেন্দ্রের মধ্যে পূজা হবে ৫৩ টি কেন্দ্রে। অর্থাৎ, ২ দশমিক ১৫ শতাংশ ভোটকেন্দ্রে পূজা হবে।

তিনি বলেন, আন্দোলনরত ছাত্রদের অনুরোধ করবো তারা যেন কোনো বিভ্রান্তির কবলে পড়ে রকম বিশৃঙ্খলা সৃষ্টি না করে, লেখাপড়ায় মনোযোগ দেয়। কারণ এটা দেখার জন্য দেশের অনেক যোগ্য ব্যক্তি আছেন। আদালত রোববার আপিলের রায় দেবেন। কাজেই ছাত্রদের এটা নিয়ে সময় নষ্ট করা উচিত নয়।

 130 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top