‘দৈনিক সংগ্রাম’ পত্রিকার মিডিয়া তালিকাভুক্তি বাতিল

যুদ্ধাপরাধ মামলায় ফাঁসি কার্যকর হওয়া আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে সরকার।

চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর (ডিএফপি) বুধবার (২২ জানুয়ারি) পত্রিকাটির মিডিয়া তালিকাভুক্তি বাতিল করে আদেশ জারি করে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ডিএফপির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সংগ্রাম পত্রিকায় গত ১২ ডিসেম্বর ‘শহীদ আব্দুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর ২২ জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করে। ১২ ডিসেম্বর সংবাদ প্রকাশের পরই ডিক্লারেশন কেন বাতিল করা হবে না- সেই বিষয়ে কারণ দর্শানোর জন্য দৈনিক সংগ্রামকে নোটিশ দেয়া হয়।সরকারি মিডিয়া তালিকাভুক্ত পত্রিকা প্রচার সংখ্যা অনুযায়ী বিভিন্ন রেটে সরকারি বিজ্ঞাপনসহ কিছু সুবিধা পেয়ে থাকে।ডিএফপির ঊর্ধ্বতন একজন কর্মকর্তা বলেন, সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করায় সংগ্রাম পত্রিকাটি কোনো সরকারি বিজ্ঞাপন পাবে না। এছাড়া অন্যান্য সরকারি সুযোগ থেকেও বঞ্চিত হবে পত্রিকাটি।

 134 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top