সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

চাল নিয়ে কারসাজি ঠেকাতে মাঠে মনিটরিং টিম

কারসাজির মাধ্যমে কেউ যাতে চালের মূল্য বাড়াতে না পারে তার জন্য পদক্ষেপ নিয়েছে খাদ্য মন্ত্রণালয়। এ লক্ষ্যে চালের মূল্য নিয়ন্ত্রণে সাতটি বিশেষ বাজার মনিটরিং টিম গঠন করেছে সরকার।

বুধবার (২৯ জানুয়ারি) খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. শামীম হাসান ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ স্বাক্ষরিত আলাদা দু’টি অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়, খাদ্যশস্যের বাজারমূল্যের ঊর্ধ্বগতির প্রবণতা রোধ, নিম্ন আয়ের জনগোষ্ঠীকে সহায়তা, বাজারদর স্থিতিশীল রাখা, কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করার স্বার্থে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের অধীনে মোট সাতটি বাজার মনিটরিং টিম গঠন করা হয়েছে। এর মধ্যে ঢাকা মহানগরের বড় বড় পাইকারি বাজার সরেজমিনে তদারকির জন্য খাদ্য মন্ত্রণালয়ের অধীনে চারটি ও খাদ্য অধিদপ্তরের অধীনে তিনটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

কমিটিগুলোকে বাজারদর সংগ্রহ করে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির কার্যপরিধির মধ্যে রয়েছে, ঢাকা মহানগরের বড় বড় পাইকারি বাজার সরেজমিনে তদারকি করে বাজারদর সংগ্রহ করে প্রতিবেদন দাখিল, বাজার পরিদর্শনে দিনের বাজারদর ও আগের দু’দিনের বাজারদর সংগ্রহ করে প্রতিবেদন প্রস্তুত, বাজারে চাল ও আটার বিক্রয়মূল্য, ক্রয়মূল্যের তথ্য সংগ্রহ।

 145 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top