ইভিএম বোঝানোর নামে ভোটকক্ষে আ.লীগ কর্মী

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট দেওয়ার পদ্ধতি বুঝতে পারছেন না অনেক ভোটার। বিশেষত, বৃদ্ধ নারী, পুরুষ ও দরিদ্র পরিবারের কম শিক্ষিত মানুষ। সেই সুযোগে তাঁদের সঙ্গে ভোটের গোপন কক্ষে ঢুকে পড়ছেন সরকার দলীয় মেয়র প্রার্থী বা সমর্থিত কাউন্সিলর প্রার্থীর কর্মী। ভোটার কিসে ভোট দিচ্ছেন, সেটাও তাঁরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন।

আজ শনিবার উত্তর সিটির নির্বাচনে উত্তরা গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের দুইটি কেন্দ্রে এমন চিত্র দেখা গেছে। একটি কেন্দ্রের চারটি বুথে নারী এবং আরেকটি কেন্দ্রের আটটি বুথে পুরুষ ভোটাররা ভোট দিচ্ছেন। এই কেন্দ্রে নারী ভোটার ২ হাজার ৫৬৯ জন এবং পুরুষ ভোটার ৩ হাজার ৩২৮ জন।

কেন্দ্রের নারী ভোটারদের একটি বুথে দেখা যায়, খাদিজা নাজনীন নামের এক নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার উদ্দিন খানের কর্মী খুর্শিদা জাহান নামের এক ভোটারকে বুথের পর্দা ঘেরা ভোট দেওয়ার স্থান পর্যন্ত নিয়ে যান। এই কর্মী ভোটার ভোট দেওয়ার সময়ও সেখানে উপস্থিত ছিলেন।

 236 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top