সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

পেঁয়াজু বানিয়ে বাংলাদেশি শেফের গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

২৭৫ দশমিক ৬ কেজি ওজনের পেঁয়াজু ভেজে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নিয়েছেন ব্রিটিশ বাংলাদেশি শেফ ওলি খান। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) যুক্তরাজ্যের ইস্ট লন্ডন মুসলিম সেন্টার ও ইস্ট লন্ডন মসজিদে পেঁয়াজু ভাজার এই আয়োজন করা হয়। 

ইয়াহু নিউজ জানায়, ৫০০ লিটার তেলে ওই পেঁয়াজু ভাজা হয়েছে। আর এই কাজে সময় লেগেছে আট ঘণ্টা। এর আগে সবচেয়ে বড় পেঁয়াজুর রেকর্ড ছিল ১০২ দশমিক ২ কেজির। 

ওলিকে পেঁয়াজু ভাজায় সহযোগিতা করেছেন আট সহকর্মী। এছাড়া সেখানে উপস্থিত ছিলেন, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের একজন বিচারক, স্থানীয় কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য বিশেষজ্ঞ এবং সংবাদকর্মীসহ অনেকেই। 

এবিষয়ে ওলি খান বলেন, ‘আমার দল ছাড়া এটা সম্ভব ছিলো না, যারা আজ জয় ভাগাভাগি করে নিতে আমার সঙ্গে উপস্থিত ছিলেন।’

এদিকে রেকর্ড ভাঙার পর অলির হাতে আপাতত তুলে দেওয়া হয়েছে গিনেজের সার্টিফিকেট। বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম নথিভুক্ত হতে আরও কিছুদিন সময় লাগবে।

 301 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top