বইমেলায় অদ্বৈত মারুত-এর ভূতু কুতু আর তুমি

ভূতুরা তোমার স্কুলেই থাকে। ক্লাসে ক্লাসে ঘোরে আর তোমাদের দেখে। মনের ইচ্ছাও পূরণ করে। ধরো তুমি ভাবলে পাহাড়ে উঠবে।

একদম মাথার ওপর ওঠে দেশের পতাকা ওড়াবে। খুব, খু-উ-ব তোমার শখ। এটা কী আর চাট্টিখানি কথা! বললেই তো যাওয়া যায় না। কিন্তু তোমার সেই ইচ্ছা বা স্বপ্ন যদি কেউ পূরণ করে দেয়! খুব মজা হবে, তাই না? হ্যাঁ, ‘ভূতু কুতু আর তুমি’ গল্পের বইয়ে সে কথাই আছে। পড়লেই বুঝবে, কী কী করলে ভূতুরা তোমার আশা পূরণ করবে। বইটি সম্পর্কে লেখক অদ্বৈত মারুত বলেন, আমাদের সোনামনিরা তো স্কুলের বইয়ের চাপে স্বপ্ন দেখা ভুলেই গেছে। কিন্তু শিশুকে তো স্বপ্ন দেখতে হবে, দেখাতে হবে। বড় হয়ে তারা সেই স্বপ্ন পূরণে কাজ করে যাবে। ‘ভ‚তু কুতু আর তুমি’ বইটি শিশুদের ভাবনার দুয়ার খুলে দেওয়ার প্রচেষ্টামাত্র’। বইটির মূল্য ৮০ টাকা।

উল্লেখ্য, অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ অদ্বৈত মারুতের মোট পাঁচটি শিশুতোষ গল্পগ্রন্থ প্রকাশিত হয়েছে। 

‘ভূতু কুতু ও তুমি’ পাওয়া যাবে আলোঘর প্রকাশনীর স্টলে (২৭২-৭৩-৭৪)। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রাজিব রায়। ‘মেঘের মেয়ে বৃষ্টি’ পাওয়া যাবে কালান্তর স্টলে (শিশু চত্বর ৭৫৭-৫৮)। পৃষ্ঠায় পৃষ্ঠায় রঙিন ছবি। বইটির প্রচ্ছদ ও মজার মজার ছবি আঁকিয়েছে বিপ্লব চক্রবর্ত্তী। কিনতে পারবে ১০০ টাকায়। ‘হাসির ফেরিওয়ালা’ প্রকাশিত হয়েছে বইপুস্তক প্রকাশন থেকে (৭২৪)। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আলমগীর জুয়েল। কিনতে পারবে ১০০ টাকায়। 

 289 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top