সংবাদ শিরোনাম:

ইভিএম মেশিন কেজি দরে বিক্রির পরামর্শ খসরুর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আগেই বলেছিলাম ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে। এখন সেটা বলছি না। সাগরে ফেললে পরিবেশ দূষণ হতে পারে। এই ইভিএম মণ-কেজি দরে স্টিল মিলে বিক্রি করতে। তাতে অন্তত অর্থনীতিতে কিছুটা হলেও ভূমিকা রাখবে।

‘সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন তিনি। নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ৩য় তলায় মাওলানা মুহাম্মদ আকরম খাঁ হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খসরু বলেন, দেশ থেকে ভোট চুরির আরেকটি অস্ত্র ইভিএমের বিলুপ্তি ঘটাতে চাই। কারণ ইভিএম সম্পর্কে আর দেখার-বোঝার বাকি নেই। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পর এটাই স্পষ্ট হয়েছে যে, নির্বাচন কমিশনের (ইসি) আর কোনো প্রয়োজন নেই। যে পদ্ধতিতে ভোট হচ্ছে তাতে তো এটা স্পষ্ট- ইসি নয় নির্বাচন করছে প্রধানমন্ত্রীর কার্যালয়, ভোট করছে সরকারি কর্মচারীরা, ভোট করছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি অংশ। তাহলে শুধু শুধু ইসির কী দরকার?

খসরু দাবি করে বলেন, ঢাকা সিটি নির্বাচনে বিএনপি শতভাগ নির্বাচনী আচরণবিধি মেনে চলেছে। কোনো আইন ভঙ্গ করে নির্বাচন করেনি। কিন্তু আওয়ামী লীগ শতভাগ নির্বাচনী আচরণবিধি লংঘন করেছে। আমরা এসব বার বার নির্বাচন কমিশনে বলেছি। কিন্তু কোনো লাভ হয়নি।

আমীর খসরু বলেন, যে দেশে প্রধানমন্ত্রী প্রার্থীকে পাশে নিয়ে ভোট চান এর থেকে নির্বাচনী বিধিমালা লঙ্ঘনের আর কী উদাহরণ হতে পারে। যখন সরকার প্রধান সরাসরিভাবে ভোটের দিন সকালে প্রার্থীকে পাশে নিয়ে এমন মন্তব্য করেন এরপর আর ভোট বলতে কিছু থাকে না।

 305 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top