জ্যেষ্ঠ নাগরিকদের ‘স্যার’ ডাকবেন মেয়র-কাউন্সিলররা

জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে সেবা নিতে আসা জ্যেষ্ঠ নাগরিকদের ‘স্যার’ বলে ডাকবেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা ও পৌরসভার কাউন্সিলর এবং সব কর্মকর্তাকর্তা-কর্মচারী। এজন্য একটি অফিস আদেশও জারি করেছে পৌরসভা কর্তৃপক্ষ।

আখাউড়া পৌরসভা সূত্র জানায়, মুজিব বর্ষকে সামনে রেখে এখন থেকে পৌরসভায় সেবা নিতে আসা জ্যেষ্ঠ নাগরিকদের ‘স্যার’ বলে ডাকা হবে। মূলত ৬৫ বছরের বেশি বয়সী নাগরিকদের স্যার বলে ডাকার সিদ্ধান্ত নেয়া হয় পৌর পরিষদের সভায়। গত সোমবার (০৩ ফেব্রুয়ারি) পরিষদের সভায় মেয়র এ প্রস্তাব উত্থাপন করলে পৌরসভার সব কাউন্সিলর তাতে সম্মতি দেন।

গতকাল বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বিষয়টি মেনে চলার জন্য অফিস আদেশও জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা।

তিনি বলেন, মুজিব বর্ষকে সামনে রেখে আমাদের এই উদ্যোগ। বর্তমান সরকার ৬৫ বছর বয়সীদের ভাতা দিচ্ছে। সে মোতাবেক পৌরসভায় সেবা নিতে আসা জ্যেষ্ঠ নাগরিকদের স্যার বলে ডাকার মাধ্যমে যথাযথ সম্মান প্রদর্শন করার জন্য অফিস আদেশ জারি করা হয়েছে। পৌরসভার নাগরিকদের উন্নত ও দ্রুত সেবা দিতে আমরা বদ্ধপরিকর।

 144 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top