খালেদার চিকিৎসার জন্য সরকারের সঙ্গে যোগাযোগ করেছে বিএনপি

খালেদা জিয়ার মুক্তির জন্য সব প্রক্রিয়ায় চেষ্টা করেছে জানিয়ে বিএনপি বলেছে, তারা খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য সরকারের সঙ্গে যোগাযোগ করেছে। আজ রোববার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০-দলীয় জোটের আয়োজনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘প্রতিবাদ সমাবেশে’ এ কথা বলেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দী। গত বছরের ১ এপ্রিল থেকে চিকিৎসার জন্য তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রাখা হয়েছে। তাঁর মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘সব প্রক্রিয়াই আমরা চেষ্টা করেছি। আইনি প্রক্রিয়ায় আমরা তার মুক্তির চেষ্টা করেছি। প্রশাসন চাইলেই তার সুচিকিৎসার ব্যবস্থা করতে পারে, কিন্তু করছে না। সে ব্যাপারে আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করেছি, কথা বলেছি। আন্দোলনের বিভিন্ন প্রোগ্রামও হয়েছে।’ তিনি আরও বলেন, আগামী দিনে যে প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব সেটাই তাঁরা করবেন এবং ২০ দলীয় জোট তাতে থাকবে।

খালেদার মুক্তি আন্দোলনে নিজেদের ব্যর্থতার প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা লজ্জিত যে ২০ দলীয় জোট বলুন বা বিএনপি বলুন, আমরা এমন আন্দোলন গড়ে তুলতে পারি নাই, যে আন্দোলনে খালেদা জিয়ার মুক্তি সম্ভব হবে। ’

 281 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top