সংবাদ শিরোনাম:
«» গুলশান-লেডিস-বোটসহ ১২ ক্লাবের সদস্য হেলেনা জাহাঙ্গীর «» অবিলম্বে হেলেনা জাহাঙ্গীরকে ছেড়ে দিন : সেফুদা «» অবশেষে হিরো আলমের আইডি উদ্ধার করে দিলো সিআইডি «» মন ফ্রেশ করতে সাজেক ভ্যালি ঘুরে আসুন মাত্র ৩০০০ টাকায় «» বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন মোঃ আলী আড্ডু «» ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা «» তামিমের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে বনিশালের ৫ উইকেটে জয় «» সরকার বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু পেঁয়াজ «» ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের «» সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি

সারাদেশে আদালত খোলার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে শনিবার

অনলাইন ডেক্সঃ

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা সুপ্রিমকোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগসহ দেশের অধস্তন আদালত সমূহ খোলার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে শনিবার। এজন্য আগামী ৩০ মে, শনিবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (২৮) সুপিমকোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে। মহামারি করোনার কারণে গত ২৬ মার্চ থেকেই বন্ধ রয়েছে দেশের সব আদালত। তবে গত ১১ মে থেকে দেশব্যাপী চালু হয় ভার্চুয়াল কোর্ট। এরপর থেকে জামিনসহ জরুরি মামলাসমূহ ভার্চুয়াল কোর্টেই নিষ্পত্তি হয়ে আসছে।

করোনাভাইরাস জনিত কোভিড-১৯’র বিস্তার রোধ ও পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে আগামী ৩১ মে থেকে শর্তসাপেক্ষে সীমিত পরিসরে অফিস ও জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ আরোপের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আপাতত ১৫ জুন পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে ঘোষণা করা হয়। এ প্রেক্ষিতে প্রধান বিচারপতি ফুল কোর্ট সভা ডেকেছেন। সভায় আদালত খোলা এবং বর্তমান পরিস্থিতে কি কি পদক্ষেপ গ্রহণ করা যায় ইত্যাদি বিষয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

করোনার কারণে সরকারি ছুটির সঙ্গে গত ২৬ মার্চ থেকে সব আদালতে ছুটি ঘোষণা করা হয়। এরপর কয়েক দফা বাড়িয়ে তা ৩০ মে পর্যন্ত তা বৃদ্ধি করা হয়।

 493 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top