বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারীকে আটক করেছে বাংলাদেশ কোষ্ট গার্ড

নিজস্ব প্রতিবেদকঃ
গত ০৬ অক্টোবর ২০২০ তারিখে বিকালে কোষ্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোস্ট নলিয়ান কর্তৃক একটি অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির ০২ টি তক্ষকসহ ০৫ জন চোরাকারবারীকে আটক করে। গোপন সংবাদের ভিত্তিতে খুলনা জেলার পাইকগাছা থানার অন্তর্গত গড়ইখালী খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। বিরল প্রজাতির তক্ষক দুটির মধ্যে একটির ওজন ৪০০ গ্রাম এবং দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং অপরটির ওজন ৩০০ গ্রাম এবং দৈর্ঘ্য ১২ ইঞ্চি।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক এ তথ্য যানান।

লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বলেন, আটককৃত তক্ষক দুইটির আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা। উক্ত চোরাকারবারী ব্যক্তিদের নাম ১। মোঃ সাইফুল ইসলাম(৩০), পিতাঃ হাকিম মোড়ল, গ্রামঃ মঠবাটি, পাইকগাছা, খুলনা। ২। জিয়উল(৩০), পিতাঃ রশিদ দপ্তরী, গ্রামঃ বেচুয়া, গদাইপুর, পাইকগাছা, খুলনা। ৩। রুবেল(২৫), পিতাঃ সাহাবুদ্দিন, পাইকগাছা, খুলনা। ৪। রশিদ(২৬), লিয়াকত আলী, গ্রামঃ কাতুলি, পাইকগাছা, খুলনা। ৫। জয়নাল(৩০), পিতাঃ ইসা বিশ্বাস, মঠবাড়িয়া, গদাইপুর, পাইকগাছা, খুলনা। পরবর্তীতে জব্দকৃত তক্ষক দুইটিকে ইউএনও পাইকগাছা এর তত্বাবধানে পাইকগাছা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে এবং আটককৃত ব্যক্তিদেরকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরো বলেন, কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি, মাদক নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে এবং উক্ত সাফল্য এই নিয়মিত অভিযানেরই অংশ।

 209 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top