সংবাদ শিরোনাম:
«» অবশেষে হিরো আলমের আইডি উদ্ধার করে দিলো সিআইডি «» মন ফ্রেশ করতে সাজেক ভ্যালি ঘুরে আসুন মাত্র ৩০০০ টাকায় «» বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন মোঃ আলী আড্ডু «» ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা «» তামিমের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে বনিশালের ৫ উইকেটে জয় «» সরকার বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু পেঁয়াজ «» ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের «» সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি «» প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য আসছে ৬৫০ সিসির মটরসাইকেল «» প্রধানমন্ত্রী যারা আপনার ঘাড়ের ওপর বসে আছে, তারাই আপনার ক্ষতি করবে: বাবুনগরী

উপকূলের শীতার্তদের পাশে সহমর্মিতা ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদকঃ
রাজধানীতে এখনো ভালো করে শীত আসেনি। তারপরও দেশের কিছু প্রান্তে শীত চলে এসেছে। ইতিমধ্যেই শীতের দেখা মিলছে দেশের উপকূলীয় অঞ্চলগুলোতে। এসব অঞ্চলে বসবাসকারী দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন সহমর্মিতা ফাউন্ডেশন।
মঙ্গলবার খুলনা ও সাতক্ষিরা জেলার উপকূলীয় অঞ্চলে শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।
সংগঠনটি জানায়, দারিদ্র্যতার সঙ্গে বসবাস করা এই মানুষগুলো এখনো পানিবন্দি ভাসমান মানুষ। কোন রকম টেনেটুনে মানবেতর জীবনযাপন করছেন তারা। নদীর পাড়ে বা পানির উপর ভাসমান থাকার কারণে ইতিমধ্যেই শীত হানা দিয়েছে তাদের কুড়েঘরে। যেখানে দুবেলা খাবারের নিশ্চয়তা নেই সেখানে তারা কি করে শীত নিবারণের জিনিসপত্র কিনবে।
তাই তাদের এই দুঃসময়ে এগিয়ে এসেছে সহমর্মিতা ফাউন্ডেশন ও ফেডারেশন অফ বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) যাদের আর্থিক সহযোগিতায় প্রথম দাপে সাতক্ষীরা জেলার লেবুবুনিয়ায় শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সহমর্মিতা ফাউন্ডেশনের সেচ্ছাসেবীরা। যার অর্থয়ানে ছিলো ফোবানা।
ফোবানার এই মানবিক উদারতার সম্পর্কে জানতে চাইলে সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভেজ হাসান বলেন, সহমর্মিতা ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের অসহায় মানুষের পাশে আম্পানে ক্ষতিগ্রস্তর শুরু থেকেই ছিলো, নানা রকম মানবিক সহায়তা নিয়ে।ঘূর্ণিঝড়ের প্রথম দিন থেকে এই অঞ্চলের অসহায় মানুষের দুঃখ লাগব করার চেষ্টা করেছি আমরা।নিত্যপ্রয়োজনীয় বাজার টিউবওয়েল নির্মাণ,রান্না করা খাবার, শিশু খাদ্য। মেয়েদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে স্যানেটারি নেকপিন।শিশুদের নতুন পোশাক সহো।প্রচুর পরিমাণ মানবিক কাজ সম্পুর্ন করে এই মানুষ গুলোর পাশে দারিয়েছি,দেশ-বিদেশের বিভিন্ন সংগঠনের মাধ্যমে।
তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় এবার আমাদের পাশে এক হয়ে অসহায় মানুষের জন্য এগিয়ে এসেছে ফোবানা। আমরা ইতিমধ্যেই তাদের অর্থয়ানে টিউবওয়েল নির্মাণ,শীতবস্ত্র বিতরণ ও উপকূলীয় বাচ্চাদের জন্য দুইটি পাঠশালা চালু করেছি, আমরা আশাকরি ফোবানা যেভাবে উদারতা দেখিয়ে অসহায় মানুষের জন্য এগিয়ে এসেছে, সেই ধারাবাহিকতা বজায় রাখবে। আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি ফোবানার ভাইস চেয়ারম্যান জনাব জাকারিয়া চৌধুরীর কাছে, যিনি দেশের থেকে হাজার কিলোমিটার দূরে থেকেও অসহায় মানুষের কল্যাণে এগিয়ে এসেছেন।

 409 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top