সংবাদ শিরোনাম:
«» অবশেষে হিরো আলমের আইডি উদ্ধার করে দিলো সিআইডি «» মন ফ্রেশ করতে সাজেক ভ্যালি ঘুরে আসুন মাত্র ৩০০০ টাকায় «» বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন মোঃ আলী আড্ডু «» ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা «» তামিমের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে বনিশালের ৫ উইকেটে জয় «» সরকার বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু পেঁয়াজ «» ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের «» সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি «» প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য আসছে ৬৫০ সিসির মটরসাইকেল «» প্রধানমন্ত্রী যারা আপনার ঘাড়ের ওপর বসে আছে, তারাই আপনার ক্ষতি করবে: বাবুনগরী

আফগানিস্তানের কাবুলে একাধিক রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্কঃ

আফগানিস্তানের রাজধানী কাবুলে একাধিক রকেট হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তথ্য মতে, এই বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে। তবে ব্যস্ত এবং ঘন বসতিপূর্ণ এলাকায় এই রকেট হামলা হওয়ায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

২১ নভেম্বর, শনিবার সকালে কাবুল শহরের গ্রিন জোনে একের পর এক বিস্ফোরণ ঘটে। এই এলাকাটিতেই অধিকাংশ বিদেশি দূতাবাস রয়েছে, তার খুব কাছে এই হামলা হয়েছে। এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম নিউজ এইট্টিন।

রকেট হামলার কথা স্বীকার করে আফগান সরকারের এক মুখপাত্র জানান, অন্তত ১৪টি রকেট হামলা হয়েছে। রাজধানী শহরের যে অংশে হামলা চালানো হয়েছে সেখানে বহু আন্তর্জাতিক সংস্থার দপ্তর রয়েছে। সেখানকার আবাসিক এলাকা গুলোতেই রকেটগুলো আছড়ে পড়েছে। ফলে ক্ষয়ক্ষতি আশঙ্কা বাড়ছে বলেও জানিয়েছেন এই মুখপাত্র।

ইতোমধ্যেই হামলার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, বহু বাড়ি, অফিস এবং বহুতলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

প্রসঙ্গত, তালিবান ও আফগান সরকারের মধ্যস্থতাকারীদের মধ্যে গত সেপ্টেম্বর মাস থেকে দোহায় শান্তি বৈঠক শুরু হয়েছ। তবে তাতে অগ্রগতি খুব কম। এদিকে কয়েকদিনের মধ্যেই দোহাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গে তালিবান ও আফগান সরকারের মধ্যস্থতাকারীদের বৈঠকে বসার কথা রয়েছে। ১৯ নভেম্বর, শুক্রবার এই বৈঠকের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। আর তার পরের দিনই এই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল।

 365 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top