সংবাদ শিরোনাম:
«» অবশেষে হিরো আলমের আইডি উদ্ধার করে দিলো সিআইডি «» মন ফ্রেশ করতে সাজেক ভ্যালি ঘুরে আসুন মাত্র ৩০০০ টাকায় «» বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন মোঃ আলী আড্ডু «» ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা «» তামিমের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে বনিশালের ৫ উইকেটে জয় «» সরকার বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু পেঁয়াজ «» ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের «» সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি «» প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য আসছে ৬৫০ সিসির মটরসাইকেল «» প্রধানমন্ত্রী যারা আপনার ঘাড়ের ওপর বসে আছে, তারাই আপনার ক্ষতি করবে: বাবুনগরী

সাংবাদিকরা নিত্য জীবনের ঝুঁকি নিয়ে সংগ্রাম করছেন: পাইলট

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির স্থানীয় সভাপতি অধ্যাপক ইয়াকুব খান শিশিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফের কেন্দ্রীয় আহবায়ক শহীদুল ইসলাম পাইলট।

দৈনিক মাদারীপুর সংবাদ কার্যালয় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন বিএমএসএফের আহবায়ক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর।

বক্তব্য রাখেন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির স্থানীয় সম্পাদক ফরিদ হোসেন মুপ্তি,
কেন্দ্রীয় আহবায়ক সদস্য মো: আবুল খায়ের, ডিবিসি প্রতিনিধি মনির হোসেন বিলাস, শরীয়তপুর জেলা বিএমএসএফের সাবেক সহ-সভাপতি ছগির হোসেন সিকদার, অর্থ সম্পাদক আনিসুর রহমান, বেলাল হোসাইন, মাদারীপুর জেলা কমিটির নেতা আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক সাবরিন জেরিন, কালকিনির বিএম হানিফ, সংবাদের আশরাফুর রহমান ও আমার সংবাদের রাজু আহমেদ প্রমূখ।

সভায় শহীদুল ইসলাম পাইলট বলেন, সাংবাদিকদের দাবি ও অধিকার আদায়ে দেশের সকল সাংবাদিক ও সংগঠনসমুহ নেতৃবৃন্দকে এগিয়ে আসা উচিত। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে নিত্য সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। দেশ রক্ষায় অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করছেন। তাদের সুযোগ-সুবিধার কথাও সরকারের ভেবে দেখা উচিত।

আহমেদ আবু জাফর বলেন, এখনো সময় আছে উঁচু-নীচু ভেদাভেদ ভুলে পেশার মর্যাদা রক্ষার স্বার্থে ১৪ দফা দাবি বাস্তবায়নে ঐক্যবদ্ধ হোন। নয়তো যে হারে অশিক্ষিত ও অপ-সাংবাদিকের সংখ্যা বাড়ছে এমন সময় আর পরিচয়টা দেয়ার সুযোগ থাকবেনা। সাংবাদিকদের তালিকা প্রণয়ন আজ সময়ের দাবিতে পরিনত হয়েছে। সাংবাদিকদের তালিকা প্রণয়ন নিয়ে তিন বছর ধরে তালবাহানা চলছে। দ্রুত সারাদেশের সাংবাদিকের তালিকা প্রণয়ন করে পেশার মর্যাদা রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান।

 385 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top