সংবাদ শিরোনাম:
«» অবশেষে হিরো আলমের আইডি উদ্ধার করে দিলো সিআইডি «» মন ফ্রেশ করতে সাজেক ভ্যালি ঘুরে আসুন মাত্র ৩০০০ টাকায় «» বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলেন মোঃ আলী আড্ডু «» ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা «» তামিমের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে বনিশালের ৫ উইকেটে জয় «» সরকার বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু পেঁয়াজ «» ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের «» সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি «» প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য আসছে ৬৫০ সিসির মটরসাইকেল «» প্রধানমন্ত্রী যারা আপনার ঘাড়ের ওপর বসে আছে, তারাই আপনার ক্ষতি করবে: বাবুনগরী

আইনজীবীদের তালিকাভুক্তি করণের লিখিত পরীক্ষার ১৯ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তিকরণের লিখিত পরীক্ষার ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২৫ নভেম্বর, বুধবার বিকেলে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বার কাউন্সিলের সচিব রফিকুল ইসলাম বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর এ লিখিত পরীক্ষা স্থগিত করা হয়। জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট পরীক্ষার জন্য ভেন্যু না দেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগে শুধু মৌখিক পরীক্ষার (ভাইভা) মাধ্যমে আইনজীবীদের সনদ দেওয়া হতো। তবে শিক্ষার্থীদের চাপ বাড়তে থাকায় আইনজীবী হতে হলে এখন নৈর্ব্যক্তিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। আবার ওই তিন ধাপের যেকোনো একটি পরীক্ষায় শিক্ষার্থীরা একবার উত্তীর্ণ হলে পরে পরীক্ষায় তারা দ্বিতীয় ও শেষবারের মতো অংশ নেওয়ার সুযোগ পান।

দ্বিতীয়বারও অনুত্তীর্ণ হলে তাদের শুরু থেকেই পরীক্ষায় অংশ নিতে হয়। সে অনুসারে ২০১৭ সালের ৩৪ হাজার শিক্ষর্থীর মধ্যে থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া ৩ হাজার ৫৯০জন শিক্ষার্থী এবং ২০২০ সালে প্রায় ৭০ হাজার আইন শিক্ষানবিশদের মধ্যে এমসিকিউ উত্তীর্ণ ৮ হাজার ৭৬৪ শিক্ষার্থীসহ মোট ১২ হাজার ৮৫৮ জন সনদ প্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

 1,130 total views,  4 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top