কেরানীগঞ্জের নুরু সুপারমার্কেটে ভয়াবহ আগ্নিকাণ্ডে তিন শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে

ঢাকার অদূরে কেরানীগঞ্জের নুরু সুপারমার্কেটে ভয়াবহ আগ্নিকাণ্ডে তিন শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের কালীগঞ্জ গার্মেন্টস পল্লির ওই মার্কেটটিতে আগুনের সূত্রপাত হয়।

আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট। তবে রাস্তা সংকুচিত হওয়ায় পানির গাড়ি প্রবেশে বাধাগ্রস্ত হওয়ায় কোনোভাবেই আগুন নিয়ন্ত্রণে আনতে পারছিলেন না ফায়ার সার্ভিসের কর্মীরা।

আগুন লাগার দেড় ঘণ্টা পর রাত সাড়ে ১২টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হলে বৃষ্টির পানিতে আগুন নিয়ন্ত্রণে আসে।

মার্কেটের দোকান মালিক রফিকুজ্জামান রাহাত বলেন, রাত বেশি হওয়ায় দোকানপাট বন্ধ ছিল। দোকান মালিক ও কর্মচারীরা দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পর শুনতে পারেন মার্কেটে আগুন লেগেছে। ব্যবসায়ীরা দৌড়ে এসেও মালামাল রক্ষা করতে পারেননি। আগুনের ভয়াবহতা এতই ছিল যে, কেউ পাশেও যেতে সাহস পাননি।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. হানিফ জানান, কেরানীগঞ্জ ফায়ারসার্ভিসসহ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের প্রায় দেড় ঘণ্টা কঠোর পরিশ্রম ও বৃষ্টির পানিতে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের সূত্রপাত কোথা থেকে কীভাবে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, বৃষ্টি না হলে পুরো নুরু সুপারমার্কেটসহ আশে পাশের হাজারেরও অধিক দোকানপাট পুড়ে যেতো।

 38 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top