প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় আফ্রিদি-রুট-বুমরাহ

এফএনএস স্পোর্টস: প্রতিমাসের মতো এবারও আগস্ট মাসের জন্য সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে আইসিসি। ‘প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। যিনি সম্প্রতি টানা তিন সেঞ্চুরি করে র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন। এছাড়াও আছেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ এবং পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি।

নারীদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়া তিনজন হলেন- থাইল্যান্ডের নাতায়া বুচাথাম এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও ইমার রিচার্ডসন। গত মাসে হওয়া আন্তর্জাতিক ম্যাচগুলোর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সোমবার পুরুষ ও নারী ক্রিকেটারদের নাম প্রকাশ করে আইসিসি। সেরার রায়ে ভোটিং একাডেমির শতকরা ৯০ ভাগ ভোট এবং বাকি ১০ ভাগ সমর্থকদের ভোট গৃহীত হয়। ভারতের বিপক্ষে চলতি সিরিজের প্রথম তিন টেস্টে জো রুট করেছেন ৫০৭ রান। আছে তিন সেঞ্চুরি।

একই সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি সঙ্গে ব্যাট হাতে দলের জয়ে অবদান রাখেন। এবং তৃতীয় টেস্টে নেন ২ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ১৮ উইকেট নিয়ে এই লড়াইয়ে আছেন শাহিন আফ্রিদি।

 24 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top