আজেরি হামলায় ১৫ আর্মেনীয় সেনা নিহত, রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতি

আজারবাইজান এবং আর্মেনিয়ার সামরিক বাহিনীর মধ্যে ফের প্রাণঘাতী সংঘর্ষ হয়েছে। মঙ্গলবারের ওই সংঘর্ষে আর্মেনিয়ার অন্তত ১৫ সেনার মৃত্যু হয়েছে। এরপরই রাশিয়ার মধ্যস্থতায় পূর্ব সীমান্তে যুদ্ধবিরতি মেনে নেয়ার ঘোষণা দিয়েছে আর্মেনিয়া।

বুধবার আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সীমান্ত সংঘর্ষ বন্ধ করার জন্য রাশিয়া যে আহ্বান জানিয়েছে বাকু ও ইয়েরেভান তা মেনে নিয়েছে।

এর কয়েক ঘণ্টা পর মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, রাশিয়ার মধ্যস্থতায় আজারবাইজানের সাথে যুদ্ধবিরতি চুক্তির পরে আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তের পূর্বাঞ্চলে সংঘাত বন্ধ রয়েছে এবং সেখানকার পরিস্থিতি তুলনামূলক শান্ত।

সংঘাতের জন্য আর্মেনিয়া আজারবাইজানকে দায়ী করেছে। তবে আজারবাইজান বলছে, আর্মেনিয়ার সেনারা আজারবাইজানের সেনা অবস্থানে আগে হামলা চালায় এবং দুই সেনাকে আহত করে। এরপর আজারবাইজানের বাহিনী পাল্টা ব্যবস্থা নিয়েছে। তাদের হামলায় আর্মেনিয়ার সামরিক সরঞ্জামের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানিয়েছে আজারবাইজান।

 87 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top