সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

শারমিনের সেঞ্চুরি, বাংলাদেশের নতুন ইতিহাস

অনলাইন ডেস্ক: মুর্শিদা খাতুনের সঙ্গে উদ্ধোধনী জুটির পর নিগার সুলতানাকে নিয়ে দ্রুত রান তোলা। পরে ফারজানা হকের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে ফিফটির পর নিজের ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেওয়া— ব্যাট হাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দিনটা পুরোটাই নিজের করে নিচ্ছেন শারমিন আক্তার। আর ফারজানা-শারমিনের ১২৪ রানের হার না মানা জুটিতে বড় সংগ্রহের পথে এগোচ্ছে বাংলাদেশ নারী দল।

বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমেছেন টাইগ্রেসরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে এদিন শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করছে বাংলাদেশ। এখন পর্যন্ত চার ব্যাটসম্যানই পেয়েছেন ত্রিশের অধিক রান।

এদিন অবশ্য শতক হাঁকিয়ে ইতিহাসই গড়েছেন শারমিন। তিনিই বাংলাদেশের হয়ে প্রথম কেউ যিনি তিন সংখ্যার ম্যাজিক ফিগার ছুঁতে পারলেন। বাংলাদেশের হয়ে আগের সর্বোচ্চ ৭৫ রানের ইনিংসের রেকর্ড যৌথভাবে ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। আর শারমিনের সর্বোচ্চ ছিলো ৭৪ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৬৮ রান। ক্রিজে ৫৮ বলে ৬৩ রানে ব্যাট করছেন ফারজানা হক। অপর পাশে নিজের প্রথম শতক তুলে নিয়ে আছেন শারমিন। ১২০ বলে ৯ চারে ১০৪ রান করেছেন এই সেঞ্চুরিয়ান।

এর আগে, হারারেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন যুক্তরাষ্ট্র মেয়ে দলের অধিনায়ক সিন্ধু শ্রীহার্শা। পরে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন দুই টাইগার ওপেনার। শুরুর জুটিতে মুর্শিদা-শারমিন তোলেন ৯৬ রান।

৫৬ বলে ৪৭ রান করে মুর্শিদা ফিরলেও একপাশ আগলে আছেন শারমিন। মাঝে ২৬ বলে ৩৩ রান করে রান আউটের ফাঁদে পড়ে ফিরেছেন নিগার সুলতানা। তবে অধিনায়ক ফেরার পর দারুণ গতিতে রান তুলে এখনও অবিচ্ছিন্ন আছেন সেঞ্চুরিয়ান শারমিন ও ফিফটি করা ফারজানা।

বি গ্রুপে বাংলাদেশের পরের দুই ম্যাচ আগামী ২৫ ও ২৯ নভেম্বর। এর মধ্যে প্রথমটি থাইল্যান্ড ও পরে শেষ ম্যাচটি হবে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে।

বাছাইপর্বে দুটি গ্রুপে পাঁচটি করে মোট ১০ দল অংশ নিচ্ছে। তিনটি করে মোট ছয়টি দল নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড। সেখান থেকে সেরা তিন দল উঠবে মূলপর্বে।

আগামী বছরের মার্চে নিউজিল্যান্ডে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। অংশ নেবে আট দল। স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও সাউথ আফ্রিকা সরাসরি খেলবে।

 41 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top