সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেয়ার নির্দেশনা চেয়ে রিট

অনলাইন ডেস্ক: গণপরিবহনে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াতের ভাড়া অর্ধেক নেওয়ার নির্দেশনা চেয়ে একটি রিট আবেদন করা হয়েছে। সব ধরনের সরকারি-বেসরকারি বাস, লঞ্চ ও ট্রেনে ভাড়া অর্ধেক করার নির্দেশনা চেয়ে রিট আবেদনটি করা হয়। বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রিটটি দায়ের করেন।

ঢাকাটাইমসকে ইউনুছ আলী বলেন, চলতি মাসে তেলের মূল্যবৃদ্ধির কারণে বাস ভাড়া বাড়ানো হয়। বর্ধিত ভাড়ার মধ্যে কয়েক দিন ধরে শিক্ষার্থীরা তাদের জন্য অর্ধেক ভাড়া করার দাবি জানিয়ে বিক্ষোভ করছে। সেই নির্দেশনা চেয়ে রিট করেছি।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, ‘আমি সরকারের বিরুদ্ধে রিট করেছি, কোনো মালিকের বিরুদ্ধে না।’

ডিজেলের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের পর নভেম্বরের শুরুতে ভাড়া বৃদ্ধির দাবিতে অঘোষিত ধর্মঘট শুরু করেন বাস, ট্রাকসহ পণ্যবাহী যানবাহনের মালিকরা।

এমন বাস্তবতায় বাসভাড়া নির্ধারণের দায়িত্বে থাকা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) গত ৭ নভেম্বর পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক করে। বৈঠকে নতুন ভাড়া নির্ধারিত হয়। সেখানে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি।

বাসে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক নেওয়ার দাবিতে কয়েকদিন ধরেই সায়েন্সল্যাব-ফার্মগেটসহ ঢাকার বিভিন্ন স্থানে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এ সময় বাস ভাঙচুরেরও ঘটনা ঘটে। ভাড়ার বিষয়ে শিক্ষার্থীরা যে আন্দোলন করে আসছেন তার নির্দেশনা চেয়ে বুধবার রিট করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

 42 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top