সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

ভারতে দুই ডোজ করোনার টিকা নিলে মদ কেনায় ১০% ছাড়

অনলাইন ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশে করোনাভাইরাস টিকার দুই ডোজ টিকা নিলেই মিলছে ১০ শতাংশ কম টাকায় মদ কেনার সুযোগ। প্রদেশটির কর্মকর্তা টিকাগ্রহণে সাধারণ মানুষদের উৎসাহ দিতে অভিনব এই ছাড় দিচ্ছে মদে।

প্রদেশটির মান্দসৌর জেলার শুল্ক বিভাগ জানিয়েছে, চলমান টিকা কার্যক্রমকে বাড়ানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি আজ বুধবার থেকেই কার্যকর হচ্ছে।

খবরে বলা হয়েছে, আজ থেকে করোনাভাইরাস টিকার দু’টি ডোজ নেওয়ার সনদ দেখালে মান্দসৌর শহরের তিনটি দোকানে ১০ শতাংশ ছাড়ে মদ পাওয়া যাবে। জেলা প্রশাসনের আশা, এ উদ্যোগের ফলে মদ্যপানকারীদের মধ্যে টিকা নেওয়ার প্রবণতা বাড়বে।

এ বিষয়ে প্রদেশটির শুল্ক কর্মকর্তা অনিল সাচান হিন্দুস্তান টাইমসকে বলেন, করোনার দুই ডোজ টিকার প্রমাণপত্র দেখিয়ে যে কেই ১০ শতাংশ ছাড়ে সীতামাউ ফাটক, ভুনিয়াখেডি ও পুরাতন বাস স্ট্যান্ড- এই তিনটি দোকান থেকে মদ নিতে পারবেন।

প্রদেশটির প্রশাসনিক মহলের দাবি, গুণগতভাবে ভালো মদের দাম কমে যাওয়ার ফলে সুরাপ্রেমীদের মধ্যে চাহিদা বাড়বে। ফলে বাড়তি মদ বিক্রি হবে। বিভিন্ন ধরনের মদের ক্ষেত্রে যে পরিমাণ দাম কমানো হয়েছে, তা পুষিয়ে যাবে।

পাশাপাশি ভিন্ন রাজ্য থেকে বেআইনিভাবে মদ নিয়ে আনার প্রবণতায় লাগাম পড়লেই রাজ্যে বিদেশি মদের বিক্রি বৃদ্ধি পাবে। যা রাজ্যের কোষাগারের পক্ষে ভালো। একই কারণ দেখিয়ে আমদানিকৃত বিদেশি মদের উৎপাদন শুল্ক ১৫০ শতাংশ কমিয়েছে মহারাষ্ট্র সরকার। খবর হিন্দুস্তান টাইমস।

 41 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top