পাপুলকে এবার মানবপাচারে ৭ বছরের দণ্ড দিল কুয়েতি আদালত

অনলাইন ডেস্ক: মানবপাচার মামলায় লক্ষ্মীপুর-২ আসনের সাবেক এমপি শহিদ ইসলাম পাপুলকে সাত বছরের সাজা দিয়েছে কুয়েতের আপিল আদালত। কারাদণ্ডের সঙ্গে পাপুলকে ২৭ লাখ কুয়েতি দিনার জরিমানা করা হয়েছে। কুয়েতের গণমাধ্যমে বরাতে রবিবার গালফ নিউজ এক প্রতিবেদনে এ খবর দিয়েছে।

র আগে কুয়েতের ফৌজদারি আদালতে অর্থ ও ঘুষের মামলায় চার বছরের দণ্ডিত হন পাপুল। পরে ফৌজদারি আদালতের সেই সাজা বাড়িয়ে সাত বছরের দণ্ড দেন কুয়েতের আপিল আদালত।

গালফ নিউজের খবরে বলা হয়, মানবপাচারের মামলায় পাপুলের পাশাপাশি তাকে সহযোগিতাকারী কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল জাররাহ এবং জনশক্তি পরিচালক হাসান আল খেদরকেও একই পরিমাণ কারাদণ্ড ও অর্থ জরিমানা করেছে আদালত। একই মামলায় ঘুষ নেওয়ার অভিযোগে কুয়েতের এই দুই সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করার নির্দেশ দেন আদালত।

এছাড়া আদালত কুয়েতের সাবেক সংসদ সদস্য সালাহ খুরশেদকে সাত বছরের কারাদণ্ড এবং ৭ লাখ ৪০ হাজার কুয়েতি দিনার জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 55 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top