বিপিএলের দল পেতে আগ্রহী ৮ ফ্র্যাঞ্চাইজি

দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকলেও আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিসিবি। গত বছর করোনার কারণে বিপিএল হয়নি।

এর বিকল্প হিসেবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগ আয়োজন করেছিল বিসিবি। এবার ফের আয়োজিত হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিপিএল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ইতোমধ্যেই ৮টি ফ্র্যাঞ্চাইজি বিপিএলের দল পেতে আগ্রহ দেখিয়েছে।

রোববার বিপিএলের জন্য ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেওয়ার সময় শেষ হয়ে গেছে। এখন চলছে যাচাই বাছাইয়ের কাজ। রাজধানীর একটি হোটেলে নারী ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাতে গিয়ে বিসিবি সভাপতি সাংবাদিকদের বলেন, ‘এবারের আসরে ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে। যা জানলাম, ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে।

এখন আমরা দেখব, ওদের সম্পর্কে জানব, দেখে আমরা একটা সিদ্ধান্তে আসব। ফাইনাল হয়নি এখনও।’ আগামী আসরে বিদেশি ও দেশি ক্রিকেটারদের বেতন বৈষম্য হ্রাস করা হবে জানিয়ে নাজমুল হাসান আরও বলেন,

‘বিপিএল নিয়ে যখন প্রথম কথা হয়, আমি নিজে থেকেই প্রসঙ্গটি উত্থাপন করেছিলাম যে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে আমাদের ক্রিকেটারদের, বিশেষ করে ড্রাফটে যারা আছে, এটার পার্থক্য যাতে বেশি না হয়।

আমাদের ক্রিকেটাররা যেন উপযুক্ত, তাদের যা পাওয়া উচিত, তা পায়। তবে এখনও পর্যন্ত আমি দেখিনি যে আল্টিমেটলি বিস্তারিত কী হয়েছে, এটা দেখব।

 48 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top