ট্রিপল সেঞ্চুরি করা ব্র্যাডম্যানের ব্যাটের মূল্য দেড় কোটি টাকায় বিক্রি

অনলাইন ডেস্ক: কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের সেই ব্যাট বিক্রি হলো কোটি টাকায়। এই ব্যাট দিয়েই ১৯৩৪ সালে অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে একটি ত্রিপল সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান এই তারকা। 

হেডিংলিতে ৩০৪ আর ওভালে ২৪৪ রানের ইনিংস খেলেন ব্র্যাডম্যান। সফরে ৫ টেস্টে ৯৪.৭৫ গড়ে করেছিলেন ৭৫৮ রান। ওভাল টেস্টে বিল পন্সফোর্ডের শেষ ম্যাচে তার সঙ্গে ৪৫১ রানের জুটিও গড়েন ব্র্যাডম্যান।

ব্র্যাডম্যানের ৮৭ বছর আগের সেই ব্যাটটি তোলা হয়েছিল নিলামে। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, ২ লাখ ৪৫ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলার তথা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৫০ লাখ ১৩ হাজার টাকায় বিক্রি হয়েছে ব্র্যাডম্যানের ব্যাটটি। 

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি জানিয়েছে, নিলামে বিক্রির পর এটি এখন ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেট ব্যাট।

কিন্তু ব্যাটটি কে কিনেছেন তার নাম জানানো হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক অস্ট্রেলিয়ান সংগ্রাহক কিনেছেন ব্যাটটি।

ব্র্যাডম্যান জাদুঘরে ১৯৯৯ সাল থেকে ব্যাটটি প্রদর্শন করা হচ্ছিল। ব্যাটের পিঠে ব্র্যাডম্যান লিখেছেন- এই ব্যাট দিয়ে ১৯৩৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে লিডসে (হেডিংলি) আমি ৩০৪ রান করি এবং ২৪৪ রান করি ওভালে।

ব্যাটের ডান পাশে খোদাই করে লেখা ‘ডন ব্র্যাডম্যান প্রাইভেট’। ব্যক্তিগত জিনিস বোঝাতে ‘প্রাইভেট’ শব্দটা ব্যবহার করতেন ২০০১ সালে না ফেরার দেশে পাড়ি জমানো ব্র্যাডম্যান।

 50 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top