উষ্ণতার ছোয়া পেল শিবচরের সুবিধাবঞ্চিতরা,

অনলাইন ডেস্ক: মাদারীপুরের শিবচর উপজেলার রাজার চরে শিবচর থানার অনলাইন ভিত্তিক সেবামূলক গ্রুপ “সেবা-৭১” একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন ২০১৮ সাল থেকেই বিভিন্ন সমাজ সেবামূলক, শিক্ষামূলক কাজের জানান দেয়।

এরই ধারাবাহিকতায় ৪ র্থ বাৎসরিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সেবা-৭১ এর সদস্যবৃন্দরা। আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে ” রাজার চর শহীদ স্মৃতি আদর্শ কিন্ডারগার্টেন ” স্কুলের মাঠে “সেবা-৭১ শীতবস্ত্র বিতরণ-২০২১ইং” প্রথম ধাপে শুরু হয়। প্রথম ধাপে সেবা-৭১ রাজারচরের শিবচর ও সন্যাসীরচর ইউনিয়ানের ১৪ টি গ্রামে ২০০ শত পরিবারের মাঝে শীতের গরম কাপড় কম্বল বিতরন করেন।

এ সময় এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ উপস্তিত ছিলেন, উক্ত সংগঠনটির সদস্যদের সাথে কথা বলে জানা যায় “সেবা-৭১” প্রতি বছর এই শীতবস্ত্র বিতরনের আয়োজন করে থাকে সদস্যদের নিজেস্ব অর্থায়ানে এছাড়াও ইদ উপহার বিতরন,অসুস্থ মানুষকে সহায়তা, শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন সময় আর্থিক সহায়তা সহ শিক্ষা উপকরন বিতরন করে আসছে সংগঠনটি।

এসময় সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্য মোঃ সাজ্জাদ আহম্মেদ আজাদ বলেনঃ সেবা-৭১ একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন যারা ২০১৮ সাল থেকেই সমাজের অসহায় মানুষের পাশে থেকে সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিয়ে যাচ্ছে এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। মোঃ রিপন মল্লিক বলেনঃ সেবা-৭১ যেহেতু অরাজনৈতিক স্বেচ্ছাসেবামূকল সংগঠন তাই সেবা-৭১ তার সকল কার্যক্রম সদস্যদের অনুদানেই সম্পন্ন হয়ে থাকে। সেবা-৭১ সমাজের অসহায় মানুষের পাশে সর্বদা সেবায় প্রস্তুত।

মোঃ জসীম আল সাব্বাহ্ বলেনঃ সেবা-৭১ এর মাধ্যমে আমাদের লক্ষ হোল মানুষের সেবায় নিজেকে নিয়জিত করা যারা আমাদের এলাকার বড় ছোট সকলকে নিয়ে একটি সুন্দর সমাজ ব্যবস্থার মাঝে বসবাস করা সেবামূলক কাজের মাধ্যমে এলাকার যুব সমাজকে মাদকের মরন থাবা থেকে বিরত রাখার চেষ্টায় “সেবা-৭১” পরিবার। বি এম হেমায়েত বলেনঃ সেবা-৭১ আল্লাহুর সন্তুষ্টির জন্য কাজ করে এই মানব সেবা সবার জন্য উন্মক্ত সেবা-৭১ এর অংঙ্গ সংগঠন “স্বেচ্ছায় রক্তদান (রক্তযোদ্ধা) শিবচর।

সমাজের মানুষের রক্তের প্রয়োজনে ২০১৯ সাল থেকেই সেবা-৭১ এর সাথে কাজ করে যাচ্ছে। মোঃ মোর্শেদুর রহমান মল্লিক বলেনঃ আমি যেহেতু নৌ বাহিনীতে কর্মরত আছি তাই আজ এখানে উপস্থিত থেকে এই প্রথম সেবা-৭১ এর হয়ে মানব সেবার কাজে নিজেকে নিয়োজিত করতে পেরে আমি আনন্দিত সেই সাথে গর্বিত।

আমি বিশেষ করে সেবা-৭১ সাথে যারা প্রবাস থেকে সর্বোত্তর সহযোগীতা করে যাচ্ছে তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করছি, কৃতজ্ঞতা জানাচ্ছি যারা শ্রম, সময়,অর্থ দিয়ে সেবা-৭১ কে এতোদূর এগিয়ে নিয়ে এসছে যারা তাদেরকে। এছাড়াও সংগঠনের অন্যান্য সদস্যরাও তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন।

(নূর ই আলম হাওলাদার,রোকন মাহমুদ,সূর্য হাওলাদার,মামুন মাহমুদ,সাজ্জাদ মাহমুদ, বি এম কোহিনূর,সোহাগ মোল্লা,) সহ আরো অনেকেই তাদের মূল্যবান মতামত প্রকাশ করেন এবং সেবা-৭১ কে সমাজের অসহায় মানুষের পাশে থেকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার আসা ব্যক্ত করেন। তারা আরো বলেন সেবা-৭১ এর এই সেবামূলক কাজ তারা সারা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিতে চান।

সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন এইচ এম হাসান ও অনিক মাহমুদ (প্রবাস থেকে)। জয় হোক সেবা-৭১ এর জয় হোক মানবতার।

 195 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top