দেশ ছাড়ার আগে যা বলে গেলেন সাকিব

অনলাইন ডেস্ক: টাইগার তারকা সাকিব আল হাসানকে ছাড়াই নিউজিল্যান্ডে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে জাতীয় দল। জরুরি পারিবারিক প্রয়োজনে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন তিনি। এবার নিয়ে টানা তৃতীয়বার নিউজিল্যান্ড সফরে নেই বাঁহাতি স্পিন অলরাউন্ডার।

অথচ নিউজিল্যান্ডে সাকিবের রেকর্ড বেশ ঈর্ষণীয়। ৪ টেস্টে ৫১৭ রান করেছেন ৭৩.৮৫ গড়ে, যেখানে সাকিবের টেস্ট গড় ৩৯.৫০। ক্যারিয়ারের ৫ সেঞ্চুরির দুটি নিউ জিল্যান্ডের মাটিতে। ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংসটি খেলেছিলেন কিউইদের ঘরে।

ধবার সন্ধ্যায় বিমানবন্দরে সাকিব বলেছেন, ‘ওখানে ব্যাটিংটা আসলে খুবই ভালো করা যায়। শেষ সিরিজে (টেস্ট সফর) অনেকেই একশ করেছে। তামিম, রিয়াদ ভাই, সৌম্য সবাই একশ করেছিল। ওখানে আসলে রান করা যায়। ওই বিশ্বাসটা যেন সবাই রাখে। তাহলেই হবে।’

প্রসঙ্গত, নিউজিল্যান্ডে বাংলাদেশ শেষ টেস্ট খেলেছিল ২০১৯ সালে। সেই সফরে সৌম্য সরকার ১৪৯ রান করেছিলেন। এছাড়া মাহমুদুল্লাহ ১৪৬, তামিম ১২৬ রান করেছিলেন। এবারের সফরে তারা কেউই নেই। নেই সাকিবও। দলে সিনিয়র বলতে আছেন মুশফিকুর রহিম। সাকিব যে ইনিংসে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক সেই ম্যাচে দেড়শ রানও করেছেন। আছেন মুমিনুল হকও। তবে দেশের বাইরে তার ব্যাটিং গড় বিবর্ণ।

 46 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top