বেতন বাড়ছে নারী ক্রিকেটারদের

অনলাইন ডেস্ক: ৬ মাসের ব্যবধানে বেতন বাড়ানো হচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেটারদের। এর আগে চলতি বছরের জুন মাসে তাদের বেতন বাড়ানো হয়েছিল। এবার আগের বেতনের চেয়ে ৩৩ শতাংশ বেশি বেতন পাবেন তারা।

শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দ্বিতীয় বোর্ড সভা শেষে এই ঘোষণা দেন সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘গত বছর ওদের (মেয়েদের) ছেলেদের তুলনায় অনেকটা ভালো করেছি। এবার আমরা আরো ভালো করার জন্য একটা প্রস্তাব দিলাম, বিশেষ করে যারা নাকি ভালো খেলে। স্বাভাবিক ভাবে আমরা ১০-১৫ ভাগ করি, তো আমার জানা মতে এবার ৩৩ ভাগ বাড়ানো হচ্ছে।’

তিনি আরও যোগ করেন, ‘নতুন চুক্তিতে ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা প্রতি মাসে পাবেন ৬০ হাজার টাকা। ‘বি’ ক্যাটাগরিতে জায়গা পাওয়া ক্রিকেটারদের বেতন হবে ৪৮ হাজার টাকা। এছাড়া ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরিতে থাকা নারী ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৩৬ হাজার ও ২৫ হাজার টাকা।’

বর্তমান চুক্তিতে চার ক্যাটাগরিতে মোট ২২ জন ক্রিকেটার বোর্ড থেকে কেন্দ্রীয় চুক্তির আওতায় পারিশ্রমিক পাচ্ছেন। ইতিপূর্বে ১৯ জন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকার সুযোগ পেতেন।

এদিকে আগামী বছরের জন্য ৮৯ জন প্রথম শ্রেণির ক্রিকেটারের সাথে চুক্তি করছে বিসিবি। নাজমুল হাসান পাপন বলেন, ‘প্রথম শ্রেণির ক্রিকেটারদের ৮৯ জন ক্রিকেটারের চুক্তির বিষয়টি আজ অনুমোদন দেয়া হল, আগামী বছরের জন্য।

 67 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top