ওমিক্রনে ভারতে তৃতীয় ঢেউয়ের শঙ্কা, নৈশ কারফিউ

অনলাইন ডেস্ক: ভারতে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ। এ প্রেক্ষাপটে দেশটির রাজধানী নয়া দিল্লিতে নৈশ কারফিউ জারি করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, ভারতে ওমিক্রনের জেরে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের শঙ্কা রয়েছে।

সোমবার ভারতে ওমিক্রন শনাক্তের হার বেড়েছে ৩৭ শতাংশ। এদিন দেশটিতে ৫৭৮ জনের ওমিক্রন শনাক্ত হয়। এর আগের দিন (রোববার) ৪২২ জনের দেহে ওমিক্রন পাওয়া গেছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দিল্লিতে সোমবার ১৪২ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে।

এ সংখ্যা মহারাষ্ট্রকেও ছাড়িয়ে গেছে। সেখানে এদিন ১৪১ জনের দেহে ওমিক্রন পাওয়া গেছে।

এ ছাড়া কেরালায় ৫৭, গুজরাটে ৪৯ ও রাজস্থানে ৪৩ জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়।

এ প্রেক্ষাপটে দিল্লিতে আজ রাত থেকে কার্যকর হচ্ছে নৈশ কারফিউ। নতুন ঘোষণা আসার আগপর্যন্ত প্রতিদিন রাত ১১টা থেকে সকাল পর্যন্ত চলবে এ কারফিউ।

ভারতে এখন চলছে উৎসব-অনুষ্ঠানের মৌসুম। বিশেষ করে এ মৌসুমে দেশটিতে বিয়ের অনুষ্ঠানগুলো বেশি আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানের মাধ্যমে ওমিক্রন আরও বেশি ছড়িয়ে পড়তে পারে বলে শঙ্কা রয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসেবে জানানো হয়, সোমবার ভারতে করোনা সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৩১ জন। এদিন করোনা প্রাণ কেড়ে নিয়েছে আরও ৩৮৭ জন ভারতীয়ের।

এ সংখ্যা আগের দিন রোববারের চেয়ে কম (৭ হাজার ১৮৯ জন)। তবে উদ্বেগের বিষয় হলো, করোনার অন্য ধরনগুলোর সংক্রমণ কমে এলেও বাড়ছে ওমিক্রনের সংক্রমণ।

 49 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top