যেভাবে পাবেন এসএসসির ফল

অনলাইন ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর)।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হবে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট www.bise-ctg.gov.bd থেকে উল্লিখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে তাদের ফল সংগ্রহ করতে পারবে।

এছাড়াও অংশগ্রহণকারী প্রতিষ্ঠান প্রধানরা বৃহস্পতিবার বেলা ১২টা থেকে প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস এর মাধ্যমে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে।

করোনা পরিস্থিতি ও এইচএসসি পরীক্ষা-২০২১ চলমান থাকায় পূর্বের ন্যায় শিক্ষাবোর্ডে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে না। তবে এসএসসি ২০২১ এর ফল সংক্রান্ত পরিসংখ্যান সকল স্থানীয় দৈনিক, জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় ই-মেইলের মাধ্যমে প্রেরণ করা হবে অথবা সংশ্লিষ্ট দফতর হতে সরাসরি সংগ্রহ করা যাবে। এসএসসি’র ফলাফলের পরিসংখ্যান পাওয়ার জন্য ই-মেইলে প্রতিষ্ঠানের ই-মেইল নম্বর প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী। করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নয় মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়।

 50 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top