করোনায় আরও ৭ মৃত্যু, ১১ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭০ জনের। একই সময়ে আরও ৫০৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে, যা গত ১১ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। তাদের নিয়ে এই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জনে।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে গত ১৩ অক্টোবর পাঁচ শতাধিক মানুষের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছিল। সেদিন করোনা শনাক্ত হয়েছিল ৫১১ জনের শরীরে। এরপর থেকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা পাঁচশর নিচেই ছিল।

গতকাল বুধবার দৈনিক শনাক্ত পাঁচশর কাছাকাছি পৌঁছায়। একদিন পরও তা পাঁচশ ছাড়াল।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৮৫২টি ল্যাবে ২২ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৬৬৭টি। এসব নমুনা পরীক্ষায় ৫০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার দুই দশমিক ২৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

গত একদিনে মারা যাওয়া সাতজনের মধ্যে চারজন পুরুষ। এ নিয়ে পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৯৫৬ জন। এছাড়া নারী মৃত্যুবরণ করেছেন তিনজন। নারীর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১১৪ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন। ঢাকা বিভাগে পাঁচজন, চট্টগ্রাম বিভাগে একজন এবং রাজশাহী বিভাগে একজন মৃত্যুবরণ করেন। সরকারি হাসপাতালে পাঁচজন ও বেসরকারি হাসপাতালে দুজন মৃত্যুবরণ করেছেন।

 49 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top