বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়ন পেলেন সাকিব

অনলাইন ডেস্ক: ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন মোট চারজন ক্রিকেটার। এতে রয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নামও। সাকিবসহ বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

আগামী ১৭-১৮ জানুয়ারিতে এই পুরস্কার ঘোষণা করা হবে। এর আগে টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার পুরস্কার মনোনীত হয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ডের জো রুট, শ্রীলঙ্কার দিমুথ করুনারাত্নে ও নিউজিল্যান্ডের কাইল জেমিসন।

নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২১ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার সিরিজে ব্যাট হাতে ১১৩ রান করার সঙ্গে বল হাতে নিয়েছিলেন ৬ উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষে ১৯ রান করলেও উইকেট নিয়েছিলেন ৩ উইকেট। জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত ছিলেন সাকিব।

বর্ষসেরার দৌড়ে তার প্রতিদ্বন্দ্বী বাবর ছয় ম্যাচে ৬৭.৫০ গড়ে দুটি সেঞ্চুরিসহ ৪০৫ রান করেন। এই বছর মাত্র ৬ ম্যাচ খেললেও দুটি সিরিজে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ এ সিরিজ নিশ্চিতে দুটি জয়ের ম্যাচেই সেরা খেলোয়াড় হন পাকিস্তানের অধিনায়ক। ২২৮ রান করে সিরিজের দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান ছিলেন।

ইংল্যান্ডের কাছে ৩-০ তে হারার সিরিজে পাকিস্তানের একক যোদ্ধা ছিলেন বাবর। তিন ম্যাচে ১৭৭ রান করেন, কিন্তু সমর্থন পাননি অন্য প্রান্তের ব্যাটসম্যানদের। অন্য কোনো ব্যাটসম্যানই তিন ম্যাচ মিলিয়ে ১০০ করতে পারেননি।

এদিকে ৮ ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার জানেমান মালান ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বছর শেষ করেছেন তিনি। আর এ বছর ১৪ ম্যাচ খেলে ৭৯.৬৬ গড়ে ৭০৫ রান করেছেন আইরিশ ওপেনার পল স্টার্লিং।

 51 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top