ভুলে গ্রাহকদের অ্যাকাউন্টে ১৫০০ কোটি টাকা পাঠিয়ে বিপাকে ব্যাংক

অনলাইন ডেস্ক: ভুল করে গ্রাহকদের অ্যাকাউন্টে প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা পাঠিয়ে বিপাকে পড়েছে লন্ডনের একটি বেসরকারি ব্যাংক। পাঠানো টাকা গ্রাহকরা ফেরত দিতে রাজি হচ্ছেন না বলে দাবি ব্যাংক কর্তৃপক্ষের।

বিবিসি জানায়, গত ২৫ ডিসেম্বর বড়দিনের উপহার হিসেবে দু’হাজার গ্রাহকের অ্যাকাউন্টে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা পাঠিয়েছিল স্যানট্যান্ডার ব্যাংক। কিন্তু প্রযুক্তিগত ক্রুটির কারণে ওই গ্রাহকদের অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা চলে যায়। টাকার পরিমাণ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫০০ কোটি টাকা। বিপুল পরিমাণ টাকা গ্রাহকদের অ্যাকাউন্টে চলে যাওয়ায় মাথায় হাত ব্যাংক কর্তৃপক্ষের।

ব্যাংক কর্তৃপক্ষ বলছে, বাড়তি টাকা গ্রাহকরা ফেরত দিতে চাইছেন না। তারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন যেকোনো ভাবেই হোক ওই টাকা গ্রাহকদের থেকে পুনরুদ্ধারের।

ব্রিটেনের আইন বলছে, যদি কোনো গ্রাহকের অ্যাকাউন্টে ভুলবশত টাকা ঢোকে তাহলে তা ব্যাংক ফেরত নিতে পারে। গ্রাহক যদি সেই টাকা দিতে অস্বীকার করেন তাহলে তাকে ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে। ব্রিটেনে স্যানট্যান্ডার ব্যাঙ্কের প্রায় এক কোটি ৪০ লাখ গ্রাহক আছে। আর শাখা আছে ৬১৬টি।

 43 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top