ডিসেম্বরে ১২১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

অনলাইন ডেস্ক: গত ডিসেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে প্রায় ১২১ কোটি টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি এই তথ্য জানিয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে- ১৬ লাখ এক হাজার ৬৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, তিন কেজি ১১০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৯ হাজার ৫৬২ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৮৬১ বোতল বিদেশি মদ, এক হাজার ৭০৪ ক্যান বিয়ার, এক হাজার ৬৯৩ কেজি গাঁজা, নয় কেজি ২৯৮ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৭৫৬টি ইনজেকশন, চার হাজার ৭৬৫টি ইস্কাফ সিরাপ, তিন হাজার ১১১ বোতল এমকেডিল বা কফিডিল, আট হাজার ৩৯৮টি এ্যানেগ্রা অথবা সেনেগ্রা ট্যাবলেট এবং ৯৫ হাজার ১৫২টি অন্যান্য ট্যাবলেট।

উদ্ধারকৃত চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে- ১৫ কেজি ২৬৭ গ্রাম স্বর্ণ, ৬২ কেজি ৬৮০ গ্রাম রূপা, এক লাখ ৫৬ হাজার ৩২১টি কসমেটিক্স, এক হাজার ৭৫৫টি ইমিটেশন গহনা, ১০ হাজার ৪৩৮টি শাড়ি, চাদর ও কম্বলসহ পাঁচ হাজার ৩৮টি থ্রিপিস বা শার্টপিস, এক হাজার ৫১ মিটার থান কাপড়, এক হাজার ৯৫০ ঘনফুট কাঠ, ১০ হাজার ৯৪৯ কেজি চা পাতা, ১৩০ কেজি গ্যামাক্সিন পাউডার, ১৪ হাজার ৯০০ কেজি কয়লা, চারটি কষ্টি পাথরের মূর্তি, নয়টি ট্রাক বা কাভার্ডভ্যান, চারটি প্রাইভেটকার বা মাইক্রোবাস, ১৩টি পিকআপ, ৪৪টি সিএনজি চালিত অটোরিকসা অথবা ইজিবাইক এবং ৬৬টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে পাঁচটি পিস্তল, একটি এসএমজি, পাঁচটি বিভিন্ন ধরনের গান, আটটি ম্যাগাজিন, ১৮ রাউন্ড গুলি এবং ৩৫টি খালি খোসা রয়েছে। সবমিলিয়ে ১২০ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯০ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ২২০ জন বাংলাদেশি ও ১০ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 36 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top