এবার হাইতির প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা

অনলাইন ডেস্ক: এবার হাইতির প্রধানমন্ত্রী অ্যারিয়েল হেনরিকে হত্যার চেষ্টা করা হয়েছে। গত শনিবার দেশটির স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তাকে লক্ষ্য করে হামলা চালানো হয়। গোনাইভের শহরের একটি গির্জায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার তার কার্যালয়ের পাঠানো এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে। বিবিসির খবরে বলা হয়েছে, হাইতির প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে হামলা চালিয়েছিল বন্দুকধারী। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়।

ঘটনাটির একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, গুলি শুরুর পর প্রধানমন্ত্রী অ্যারিয়েল হেনরি ও তার নিরাপত্তা দল গাড়ির দিকে ছুটছেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই দুর্বৃত্তদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলি বিনিময়ে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। দুর্বৃত্তদের ধরতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে গত ৭ জুলাই রাতে হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে নিজ বাসভবনে হত্যার শিকার হন দেশটির প্রেসিডেন্ট জোভেনেল মইসি।

ওই হত্যাকাণ্ডের পরে তৎকালীন ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী ক্লঁদে জোসেফের সঙ্গে ক্ষমতা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়। এরপর প্রধানমন্ত্রী পদে বসেন অ্যারিয়েল হেনরি। তিনি ক্ষমতায় আসার পর দেশটির অপহরণকারী চক্রগুলোর বিরুদ্ধে অভিযান চালানোর ঘোষণা দিয়েছিলেন।

 38 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top