দ. আফ্রিকার পার্লামেন্ট ভবনে আবারও আগুন

অনলাইন ডেস্ক: দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে দেশটির পার্লামেন্ট ভবনে আবারও আগুন লেগেছে। এর আগে রোববার আগুন লেগে পার্লামেন্ট ভবনের নিম্নকক্ষ ক্ষতিগ্রস্ত হয়। সোমবার বিবিসির একটি প্রতিবেদনে জানা যায়, ভবনের ছাদে আগুন দেখতে পাওয়ার পর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর কাজ করছে।

বিবিসি জানায়, ছুটির কারণে বর্তমানে সংসদ অধিবেশন চলছে না এবং আগুন লাগার ঘটনায় কেউ হতাহত হয়নি।

কেপটাউন ফায়ার সার্ভিসের এক মুখপাত্র বলেন, ‘পার্লামেন্ট ভবনে আগের দিনের আগুন আবার জ্বলে উঠেছে। ভবনের ছাদের নিচের ফাঁকা জায়গায় আগুন জ্বলছে।’

আগুন লাগার ঘটনায় পুলিশ ৪৯ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে। তার বিরুদ্ধে অগ্নিসংযোগ এবং চুরিসহ অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে হাজির করার কথা আছে।

সরকারের মন্ত্রী প্যাট্রিসিয়া ডি লিলি বলেন, ‘রোববারের আগুনে জাতীয় পরিষদের চেম্বার ‘সম্পূর্ণ পুড়ে’ গেছে। আগুন লাগার সময় সিসিটিভি ক্যামেরা মনিটর করা হয়নি।’

পার্লামেন্টের স্পিকার নসিভিবে মাপিসা-এনকাকুলা বলেছেন, ‘বিষয়টি খুবই অস্বাভাবিক। অগ্নিসংযোগের বিষয়টি নিশ্চিত হলে তা হবে দক্ষিণ আফ্রিকার গণতন্ত্রের ওপর আক্রমণ।

 32 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top