ভারতে এক লাফে ৫৫ শতাংশ বাড়ল শনাক্ত, দিল্লিতে কারফিউ

অনলাইন ডেস্ক: ভারতে দ্রুত গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। দেশটিতে এবার এক লাফে ৫৫ শতাংশ বেড়েছে দৈনিক শনাক্ত।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দেশটিতে দৈনিক শনাক্ত ছিল ৩৭ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘণ্টায় তা ২১ হাজারেরও বেশি বেড়েছে। বুধবার ভারতে নতুন করে ৫৮ হাজার ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়।

মৃত্যুর সংখ্যা মঙ্গলবারের তুলনায় প্রায় ৪ গুণ বেড়েছে। মঙ্গলবার ভারতে কোভিডে মৃত্যু হয়েছে ১২৪ জনের। কিন্তু বুধবার এ সংখ্যা ছিল ৫৩৪ জন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে ভারতের রাজধানী দিল্লি ও বাণিজ্য নগরী মুম্বাইতে কারফিউ জারি করা হয়েছে।

এনডিটিভি জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতি সপ্তাহে শুক্রবার রাত ১০টা থেকে সোমবার সকাল ৫টা পর্যন্ত দিল্লিতে এ কারফিউ বলবৎ থাকবে।

সংক্রমণের হার বা পজিটিভিটি রেট এক লাফে ৪ দশমিক ১৮ শতাংশে পৌঁছেছে। সক্রিয় রোগীর সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। সুস্থতার হার ৯৮ দশমিক ১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন।

পাল্লা দিয়ে বেড়েছে ওমিক্রনের সংখ্যাও। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, দেশটিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৩৫।

তার মধ্যে ৬৫৩ জন মহারাষ্ট্রে। এ রাজ্যে একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ৫১ শতাংশ।

সোমবার মহারাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজার ১৬০ জন। তবে মঙ্গলবার এক ধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৪৬৬ জন।

মুম্বাই শহরেও সোমবারের তুলনায় মঙ্গলবার ৩৪ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মুম্বাইয়ে মঙ্গলবার মোট আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৮৬০। আক্রান্তের ৮৯ শতাংশ উপসর্গহীন বলেও প্রশাসন জানিয়েছে। অন্য দিকে, দিল্লিতে ওমিক্রন মোট আক্রান্তের সংখ্যা ৪৬৪।

 45 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top