ভারতীয় দলের নেতৃত্ব দেবেন আনুশকা!

অনলাইন ডেস্ক: কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতীয় ক্রিকেট দলের জার্সি পরে মাঠে নামলেন বিরাট কোহলির ঘরনি আনুশকা শর্মা। এ অভিনেত্রী একা নয়, দেখা গেল তার সঙ্গে ভারতীয় নারী দলের সদসদের।

তারা মাঠে লড়বে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে। আর এই দলের নেতৃত্ব দিচ্ছেন আনুশকা।

তবে এই ঘটনা বাস্তবে নয়। ভারতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ঝুলন গোস্বামীর বায়োপিক ‘চাকদহ এক্সপ্রেস’ নির্মিত হয়েছে। যেখানে আনুশকা শর্মাকে ঝুলন গোস্বামীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। এই বায়োপিকের মাধ্যমে তিন বছর পর পর্দায় ফিরতে যাচ্ছেন এ অভিনেত্রী।

অনলাইন প্ল্যাটফর্ম নেটফ্লিক্স অরিজিনালের জন্য নির্মিত হয়েছে ‘চাকদহ এক্সপ্রেস’। প্রসিত রায় নির্মিত এই বায়োপিকের টিজার প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যায়, সারিবদ্ধ ভাবে মাঠে নামছে ভারতীয় নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ম্যাচ। আর এই দলটির নেতৃত্ব দিচ্ছেন আনুশকা শর্মা। ভারতীয় জার্সি পরে বেশ আকর্ষণীয় দেখাচ্ছিল এ অভিনেত্রীকে।

টিজারটি শেয়ার করে আনুশকা লেখেন, এটি সত্যিই একটি বিশেষ সিনেমা। কারণ এটি মূলত অসাধারণ ত্যাগের গল্প। ‘চাকদহ এক্সপ্রেস’ প্রাক্তন ভারতীয় অধিনায়ক ঝুলন গোস্বামীর জীবন দ্বারা অনুপ্রাণিত। এটি নারী ক্রিকেটের বিশ্বে চোখ খুলে দেবে। এমন সময়ে ঝুলন একজন ক্রিকেটার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং বিশ্ব মঞ্চে দেশকে গর্বিত করেছিলেন, মহিলাদের জন্য তখন ক্রিকেট খেলার কথা ভাবাও খুব কঠিন ছিল। এই সিনেমাটি বেশ কয়েকটি উদাহরণের একটি নাটকীয় পুনরুত্থান।

অনুশকা আরও লেখেন, ভারতে মহিলাদের ক্রিকেটের বিপ্লব ঘটানোর জন্য ঝুলন এবং তার সতীর্থদের স্যালুট করা উচিত। তার কঠোর পরিশ্রম, আবেগ এবং অপরাজিত মিশন নারী ক্রিকেটের প্রতি পরবর্তী প্রজন্মের জন্য সবকিছুকে ঘুরিয়ে দিয়েছে। একজন মহিলা হিসেবে, ঝুলনের গল্প শুনে আমি গর্বিত হয়েছিলাম। তার জীবন দর্শণ ক্রিকেটপ্রেমীদের কাছে তুলে ধরার চেষ্টা করা আমার জন্য সম্মানের।

আনুশকা আরও লেখেন, একটি ক্রিকেট প্রিয় জাতি হিসেবে আমাদের নারী ক্রিকেটারদের প্রাপ্য সম্মান দিতে হবে। ঝুলনের গল্প সত্যিই ভারতের ক্রিকেট ইতিহাসে একটি স্মরণীয় গল্প এবং ‘চাকদহ এক্সপ্রেস’ আমাদের মাধ্যমে তার চেতনার উদযাপন।

আনুশকা অভিনীত সবশেষ মুক্তি প্রাপ্ত সিনেমা ছিল ‘জিরো’। সিনেমাটি ২০১৮ সালে মুক্তি পেয়েছিল। এরপর অভিনয় জগত থেকে দূরে ছিলেন এ নায়িকা। এবার ফিরছেন ‘চাকদহ এক্সপ্রেস’ দিয়ে।

 64 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top