সিরিজ জয়ের মিশনে ভোরে নামছে টাইগাররা

অনলাইন ডেস্ক: মাউন্ট মঙ্গাইনুয়ে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। এবার কিউইদের মাটিতে প্রথম সিরিজ জয়ে চোখে মুমিনুল হক বাহিনীর। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে আজ ভোররাতে মাঠে নামছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। ক্রাইস্টচার্চে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

নিউজিল্যান্ডের মাটিতে জয়ের কোনো রেকর্ড ছিল না বাংলাদেশের। এবার সেই অধরা জয় পেয়েছে তারুণ্যনির্ভর দলটি। জয় যেহেতু এসেছে, তাই এবার সিরিজ জিততেও উঠে পড়ে লেগেছে সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে হার এড়াতে পারলেই প্রথমবারের মতো কিউইদের মাঠে সিরিজও নিশ্চিত হবে টাইগারদের।

প্রথম টেস্টের পাঁচ দিনই স্বাগতিকদের উপর আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। এতে দুর্দান্ত জয়ের স্বাদ পায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। দলের প্রধান দুই খেলোয়াড় সাকিব আল হাসান এবং তামিম ইকবাল ছাড়া এ জয়ে এটাই প্রমানিত হয়েছে বড় ফরমেটে টাইগারদের ভবিষ্যৎ নিরাপদ হাতে রয়েছে।

দলগত পারফরমেন্সেই প্রথম টেস্ট জিতেছিলো টাইগাররা। যে কারণে এখন অনেক আত্মবিশ্বাসী বাংলাদেশ শিবির। তবে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বাংলাদেশকে। কারণ এই ভেন্যুতে আট ম্যাচ খেলে মাত্র ১টি ম্যাচ হেরেছে কিউইরা।

ঘাসের পিচকে ভয় না পেয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘এখনও পিচ দেখিনি। ডানেডিন, ওয়েলিংটন ও হ্যামিল্টনে গেলেও ক্রাইস্টচার্চে কোনো টেস্টের জন্য আমার আসাও হয়নি। এখানে পেসাররা বেশিই সুবিধা পায়। এটা আমাদেরও সুবিধা দিবে। আমাদের কয়েকজন মানসম্পন্ন পেসার আছে। খুব কম সময়ই বাংলাদেশ ঘাসের উইকেটে সুবিধা নেওয়ার কথা ভাবতে পারে। আমাদের তিন পেসার অনেক উঁচু মানের, তারা আত্মবিশ্বাসী। শুরুতে বোলিং করতে পারলে আশা করি তাদের ঘায়েল করতে পারব।’

এই টেস্টে উভয় দলেই একটি করে পরিবর্তন আসতে পারে। প্রথম ম্যাচে ইনজুরির কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি বাংলাদেশি ওপেনার মাহমুদুল হাসান জয়। তার পরিবর্তে দলে দেখা যেতে পারে মোহাম্মদ নাঈম শেখকে। এদিকে রাচিন রবিন্দ্রোর পরিবর্তে ড্যারেল মিচেলকে দলে ভেড়াতে পারেন ব্ল্যাক ক্যাপসরা।

বাংলাদেশ দল : সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার, ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড দল: টম লাথাম(অধিনায়ক), উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, ড্যারেল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

 38 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top