ল্যাথামের শতকে অস্বস্তিতে দিন পার বাংলাদেশের

অনলাইন ডেস্ক: মাউন্ট মঙ্গানুইয়ে ব্যর্থ নিউজিল্যান্ড জেগে উঠেছে ক্রাইস্টচার্চে। সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নেমে বোলিংয়ে খরা দেখা দিয়েছে মুমিনুল বাহিনীর।

টম ল্যাথামের ১৮৬ ও ডেভন কনওয়ের ৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৩৪৯ রানে প্রথম দিন পার করেছে স্বাগতিকরা।

ক্রাইস্টচার্চে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। প্রথমে ব্যাট করতে নেমেই বাজিমাত করে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচের দুই ইনিংসে ব্যর্থ টম ল্যাথাম আজ সেঞ্চুরি হাঁকিয়েছেন। কিউই অধিনায়ক ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অংক স্পর্শ করেন। উইল ইয়ংয়ের সঙ্গে তার ওপেনিং জুটি ১৪৮ রানের। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হয়েছেন উইল ইয়ং।

ইয়ং ফেরার পর ব্যাট করতে নামা কনওয়েকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক ল্যাথাম। ২০২ রানে এক উইকেট হারিয়ে চা-বিরতিতে যায় দুল গিয়েছিল দুই দল। তৃতীয় সেশনে খেলতে নেমে দাপট আরও বাড়ায় স্বাগতিকরা। ল্যাথামের জড়ো ব্যাটিংয়ের পাশাপাশি অর্ধশতক তুলে নেন কনওয়ে।

উইকেটের খোঁজে কয়েকবার বোলিং পরিবর্তন করলেও লাভ হয়নি বাংলাদেশের। কনওয়ের অর্ধশতকের পরই ব্যক্তিগত স্কোর দেড়শ পার করেন কিউই অধিনায়ক। সবুজ পিচে পেসারদের সুবিধে কাজে লাগাতে পারেনি শরিফুল-এবাদত-তাসকিনরা। কিন্তু ঠিকই ব্যাট হাতে রানের ফুলঝুরি ছড়াচ্ছিল নিউজিল্যান্ডের ল্যাথাম-কনওয়ে।

ম্যাচের ৮৯তম ওভারে ২০০ রান পূর্ণ হয় ল্যাথাম-কনওয়ে জুটির। প্রথম দিনেই বড় সংগ্রহ পেয়ে যায় স্বাগতিকরা। দিন শেষে ২৭৮ বল খেলে ল্যাথাম অপরাজিত আছেন ১৮৬ রান নিয়ে। অপরদিকে শতক পূর্ণ হতে মাত্র ১ রান বাকি কনওয়ের। ১৪৮ বল খেলে ৯৯ রানে অপরাজিত আছেন তিনি।

 43 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top