ভারতে একদিনে শনাক্ত আড়াই লাখ ছুঁই ছুঁই

অনলাইন ডেস্ক: ভারতে দুই লাখ ছাড়িয়ে আড়াই লাখের কাছে পৌঁছে গেল দৈনিক করোনা সংক্রমণ। করোনার তৃতীয় ঢেউয়ে একদিনের সর্বোচ্চ রেকর্ড আজ। এর সঙ্গে যুক্ত হয়েছে করোনার নতুন সংক্রমণ ওমিক্রন।

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৪১৭ জন। গত বুধবার (১২ জানুয়ারি) আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৯৪ হাজার ৭২০। সঙ্গে সংক্রমণের হারও ১১ থেকে বেড়ে হয়েছে ১৩ শতাংশ। খবর আনন্দবাজারের।

আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। উল্টে গত দু’দফার তুলনায় হাসপাতালে ভর্তিও তুলনামূলক ভাবে কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন। অতিমারি পর্বে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮৫ হাজারেরও বেশি।

গত কয়েক দিন ধরেই দেশটিতে দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশ ছাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় তা পৌঁছে গেছে ১৩.১১ শতাংশে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান থেকে জানা যায়, গত এক সপ্তাহ ধরে দেশটির ২৯টি রাজ্যের অন্তত ১২০টি জেলায় সংক্রমণের হার রয়েছে ১০ শতাংশের বেশি। সেই সঙ্গে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। ৪৬ হাজার ৭২৩ জন করোনায় সংক্রমিত। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে তা সাড়ে ২৭ হাজার ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গে আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন। কর্নাটক (২১,৩৯০) এবং তামিলনাড়ুতেও (১৭,৯৩৪) গত ২৪ ঘণ্টায় আক্রান্ত অনেকটাই বেড়েছে।

 23 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top