শ্রীলঙ্কার মন্ত্রিসভার ২৬ মন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কায় কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকট মোকাবেলায় রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ছাড়া মন্ত্রিসভার ২৬ সদস্য পদত্যাগ করেছেন।

রোববার রাতে এক বিশেষ বৈঠকে তারা এ পদত্যাগপত্র জমা দিয়েছেন। দেশটির শিক্ষামন্ত্রী দীনেশ গুণবর্ধন গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

অর্থনৈতিক সংকট নিয়ে আলোচনার পর এ সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, সব মন্ত্রী পদত্যাগ পত্র জমা দিয়েছেন যাতে রাষ্ট্রপতি নতুন মন্ত্রিসভা গঠন করতে পারেন।

খাদ্য, জ্বালানি ও ওষুধের সংকটের কারণে সৃষ্ট জনরোষের মধ্যে পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে ক্ষমতাসীন রাজাপাকসে পরিবারের তিন জনও রয়েছেন। তারা হলেন- রাজাপাকসের ছোট ভাই অর্থমন্ত্রী বাসিল, বড় ভাই কৃষিমন্ত্রী চামাল ও তাদের পরিবারের সন্তান ক্রীড়ামন্ত্রী নামাল।

এর আগে, রোববার কারফিউ অমান্য করে হাজার হাজার লোক ২০১৯ সালে ক্ষমতায় আসা রাজাপাকসে পরিবারের পদত্যাগের দাবি করে। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রিসভার এ সদস্যরা পদত্যাগ করলেন। সূত্র- বিবিসি

 119 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top