মুজিবর্ষে শীতার্তদের মাঝে আইপজিটিভের শীতবস্ত্র বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি:

দেশের উত্তরাঞ্চলে অবস্থিত সীমান্তবর্তী জেলাগুলোতে শীত দিনদিন বেড়েই চলছে। মাঘের তীব্র শীতের আবহে জনমানুষের দুর্ভোগও বাড়ছে প্রতিনিয়ত। প্রচণ্ড শীত ও কুয়াশায় এ অঞ্চলের মানুষের দৈনন্দিন জীবন অত্যন্ত কষ্টে কাটছে। সন্ধ্যা নামতে না নামতেই কুয়াশায় ঢেকে যায় চারদিক। শীত আর কুয়াশার তীব্রতায় সন্ধ্যার মধ্যেই সবাইকে ঘরে বন্দি হতে হয়।

তবে শীতকালে স্বাভাবিকভাবেই বৃদ্ধ-শিশুদের সবচেয়ে বেশি কষ্ট ভোগ করতে হয়।এরকমই শীতার্ত কিছু মানুষের দুর্দশা কিছুটা লাঘব করতে বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকাতে শীতবস্ত্র বিতরণ করেন সেচ্ছাসেবী সংগঠন আইপজিটিভের সদস্যরা। মুজিববর্ষ উপলক্ষে অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই এ শীতবস্ত্র বিতরণ করা হয় বলে জানিয়েছেন আয়োজকেরা।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা ও পীরগঞ্জ উপজেলা আওয়ামিলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য ইমদাদুল হক, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, আইপজিটিভের প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আবু সালেহ শামীম। দপ্তর সম্পাদক রাজিউর ইসলাম রাজু।

প্রতিষ্ঠাতা সদস্য হাফিজ আহমেদ ও অপারেটিং বডির পরিচালক হাবিবুল্লাহ হাবিবের যৌথ সঞ্চালনায় এসময় আইপজিটিভের স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আইপজিটিভ মুলত ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের একটি সেচ্ছাসেবী সংগঠন। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ এই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে শীতবস্ত্র বিতরণ, অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী প্রদান, স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান, জনসচেতনতা ও শিক্ষামূলক সেমিনার আয়োজন, মুক্তিযুদ্ধ ভিত্তিক পোস্টার প্রেজেন্টেশন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বৃক্ষরোপণসহ বিভিন্ন সমাজ কল্যাণমুখী কর্মসূচি পালন করে আসছে। সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধের চেতনা বিস্তারে বিশেষ অবদান রাখার জন্য এই সংগঠনটি জয়বাংলা ইয়ুথ পুরস্কার অর্জন করে।

 275 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top