সংবাদ শিরোনাম:

বিজেপির নতুন সভাপতি কে এই নাড্ডা?

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি হয়েছেন জগৎ প্রকাশ নাড্ডা। সোমবার (২০ জানুয়ারি) নয়াদিল্লীতে বিজেপি দফতরে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে নাড্ডার নাম ঘোষণা করা হয়। বিজেপি সভাপতি হিসেবে শুধুমাত্রই নাড্ডাই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন বলে জানা গেছে

কে এই জগৎ প্রকাশ নাড্ডা?বিজেপির অনেক দিনের কর্মী নাড্ডা। ভারতের ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে যুক্ত ছিলেন নাড্ডা। মোদি-শাহের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি। ১৯৯৩ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত তিনবার তিনি হিমাচল প্রদেশের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত তিনি স্বাস্থ্য ও পরে পরিবেশ মন্ত্রী হয়েছিলেন। ২০০৮-২০১০ সাল পর্যন্ত বিজ্ঞান মন্ত্রী ছিলেন।২০১০ সালে নাড্ডা দিল্লিতে এসে জাতীয় নেতাদের সঙ্গে কাজ করতে শুরু করেন। ২০১২ সালের এপ্রিল মাসে তিনি রাজ্য সভার সাংসদ হোন। ২০১৪ সালে প্রথম মোদী সরকারে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নাড্ডা। ২০১৯ সালে বিজেপির কার্যনির্বাহী সভাপতি হিসেবে নিযুক্ত হন। এবার সভাপতির দায়িত্ব পেলেন।

 103 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top