দুগ্রুপের সংঘর্ষে রক্তাক্ত ইবি: ছাত্রলীগ সম্পাদসহ আহত ৩০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রক্তক্ষয়ী এ সংঘর্ষ হয়।

সভাপতি-সম্পাদক ও বিদ্রোহী দুগ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ৩০ নেতাকর্মী আহত হয়েছেন। গুরুতর আহত পাঁচজনকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল ও ইসলামী বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের গ্রুপের সঙ্গে পদবঞ্চিতদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পলাশ ও রাকিব মঙ্গলবার নেতাকর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকে আসেন। এই খবরে বিদ্রোহীরাও ফটকে এসে অবস্থান নেন। পরে দুপক্ষের মধ্যে উত্তেজনা থেকে সংঘর্ষের সূত্রপাত। পরে দীর্ঘক্ষণ লাঠি, হকিস্টিক নিয়ে হামলা পাল্টা হামলা চলে। এসময় তিনটি ককটেল বিষ্ফোরণের শব্দ শোনা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আনিছুর রহমান বলেন, যেকোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা কাজ করে যাচ্ছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 264 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top