দ্বিপক্ষীয় সফরে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ঠা ফেব্রুয়ারি রোম সফরে যাচ্ছেন। ইতালির প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তের আমন্ত্রণে দ্বিপক্ষীয় এ সফরে যাচ্ছেন তিনি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সরকার প্রধানের ইউরোপে বহু সফর হলেও ইউরোপীয় ইউনিয়ন জোটের প্রভাবশালী সদস্য ইতালিতে এটাই প্রধানমন্ত্রীর 
প্রথম পূর্ণ দ্বিপক্ষীয় সফর। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে ইফাদের আয়োজন এবং ২০১৪ সালে বহুপক্ষীয় একটি অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোম সফর করেছিলেন। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার মানবজমিনকে জানিয়েছেন- ৫ই ফেব্রুয়ারি দুই প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক শীর্ষ বৈঠক হবে। সেখানে দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা হবে।

ঢাকার তরফে ইতালীর বিনিয়োগকারীর বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ জানানো ছাড়াও বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নেয়ার অনুরোধ থাকবে। তাছাড়া ইউরোপীয় ইউনিয়নের বিশাল বাজারে বাংলাদেশি পণ্যের প্রবেশাধিকারে বিশেষ সুবিধাপ্রাপ্তি নিশ্চিতের বিষয়টিও সফরের আলোচনায় থাকবে।

 95 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top