১৩২১ কোটি টাকা লুকিয়েছে ম্যান সিটি

চ্যাম্পিয়নস লিগ থেকে নিষিদ্ধ হতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।

এ বাক্যটি বহুদিন দেখা যায় না। ম্যানচেস্টারের নীল দলটি ইউরোপে শক্তি হিসেবে বিবেচিত হওয়ার শুরুর দিকটায় নিষিদ্ধ হওয়ার শঙ্কাটা কিন্তু নিয়মিত শুনত। ক্লাবের আর্থিক দিকগুলো সঠিকভাবে না সামলানোর দায়ে বারবার হুমকি শুনেছে তারা। কিন্তু ২০১৪ সালে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সঙ্গে বিতর্কিত এক সমঝোতা চুক্তি করে সে আলোচনা থামিয়ে দিয়েছিল সংযুক্ত আরব আমিরাতের অর্থায়নে পরিচালিত ক্লাবটি। দ্য গার্ডিয়ান আজ ২০১৪ সালের আগে সিটির আর্থিক অনিয়মের পুরো চিত্র তুলে ধরেছে এক বিশেষ প্রতিবেদনে।

উয়েফার আর্থিক সংগতি নীতি অনুযায়ী একটি ক্লাব ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমের জন্য সর্বোচ্চ ৪৫ মিলিয়ন ইউরো ক্ষতি দেখাতে পারে। অর্থাৎ ক্লাবের ফুটবল সংক্রান্ত আয়ের চেয়ে সর্বোচ্চ ব্যয় ৪৫ মিলিয়ন ইউরো করতে পারত। কিন্তু গার্ডিয়ান জানিয়েছে ওই সময়ে সিটির ক্ষতির পরিমাণ ছিল ১৮০ মিলিয়ন ইউরো। কিন্তু অ্যাকাউন্টিংয়ের হিসাবের মারপ্যাঁচে ক্লাব ১১৮.৭৫ মিলিয়ন পাউন্ড কম খরচ দেখিয়েছিল। বাংলাদেশি মূল্যমানে ১ হাজার ৩২১ কোটি টাকার এ গরমিল উয়েফা ধরে ফেলেছে।

 251 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top