‘ট্রিপল’ সেঞ্চুরিতে তামিমের ইতিহাস

প্রত্যাশার জন্ম হয়েছিল কালই। বিসিএলে পূর্বাঞ্চল-মধ্যাঞ্চল ম্যাচের দ্বিতীয় দিনে ২২২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন তামিম ইকবাল। আজ প্রত্যাশাটা পূরণ করলেন পূর্বাঞ্চলের এ ওপেনার। প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ‘ট্রিপল’ সেঞ্চুরির দেখা পেলেন তামিম। এর মধ্য দিয়ে পাকিস্তানের মাটিতে টেস্টের প্রস্তুতিও দারুণভাবে সেরে নিচ্ছেন তিনি।

২৮১ বলে ২২২ রান নিয়ে কাল মাঠ ছেড়েছিলেন তামিম। আজ তৃতীয় দিনে রানের খাতা খুলেছেন চার মেরে। এরপর চেনা ছন্দেই ব্যাট করে যান জাতীয় দলের ওপেনার। তাড়াহুড়ো না করে খেলেছেন বলের মেধা যাচাই করে। এভাবেই ব্যাট করেই লাঞ্চের পর ৪০৭ বল খেলে ট্রিপল সেঞ্চুরি তুলে নেন তামিম। ব্যক্তিগত ২৯৮ রানে থাকতে শুভাগত হোমকে মেডেন দেন তামিম। এরপর মোস্তাফিজুর রহমানকে ৩ বল ‘ডট’ দেওয়ার পর সিঙ্গেল নিয়ে পৌঁছে যান ২৯৯ রানে। শুভাগতর করা ১৩৫তম ওভারের দ্বিতীয় বলে ১ রান নিয়ে ‘ট্রিপল’ সেঞ্চুরির দেখা পান তামিম।

তামিমের আগে ২০০৭ সালে জাতীয় লিগে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল হাসান। বরিশাল বিভাগের বিপক্ষে সিলেটের হয়ে খেলা রকিবুলের ইনিংস আজ ছাপিয়ে যেতে পারবেন তামিম?

 251 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top