আবর্জনার ফাঁদে তলিয়ে গেল শিশুটি

দুই সপ্তাহ হয়নি। লাল জামা পরে মা–বাবার সঙ্গে জন্মদিনের কেক কেটেছিল শিশুটি। মাথায় ছিল চকমকে মুকুট। সেই শিশুকেই এখন ডুবুরিরা খুঁজছেন খালের আবর্জনার মধ্যে। গতকাল শনিবার বিকেলে খেলতে গিয়ে খালে পড়ে যায় শিশুটি। এখনো তার কোনো খোঁজ মেলেনি।

পাঁচ বছরের আশামণি মা–বাবার সঙ্গে রাজধানীর কদমতলীর মেরাজনগরের একটি বাসায় থাকত। বাবা মো. এরশাদের একটি কনফেকশনারির দোকান রয়েছে।

শিশুটির মামা মো. মোশাররফ বলেন, বাসার পাশেই একটি খালি প্লট। শিশুরা সেখানে বিকেলে খেলাধুলা করে। তার পাশেই খালটি। গতকাল বিকেলে খেলতে গেলে বল খালে পড়ে যায়। সেখানে খেলতে যাওয়া অন্য শিশুরা বলেছে, বলটি তুলতে আশামণি খালের কিনারায় যায়। এরপর বুঝতে না পেরে ময়লায় ঢাকা একটি জায়গায় পা দেয়। তখনই সে খালে তলিয়ে যায়।

মোশাররফ জানান, শিশুটির খোঁজ না পেয়ে মা–বাবার পাগলপ্রায় দশা। গতকাল বিকেলেই ফায়ার সার্ভিসের দুজন ডুবুরি এসেছিলেন। কিন্তু তাঁরা বেশি সময় খুঁজতে পারেননি। আজ রোববার সকালে একজন আসেন। দুপুরে আসেন আরেকজন। তাঁদের খোঁজায় গা-ছাড়া ভাব ছিল বলে তাঁর অভিযোগ।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন প্রথম আলোকে বলেন, বিকেল চারটায় খবর পেয়েই ফায়ার সার্ভিসের ডুবুরিরা যান। সারা দিন খোঁজ করে পাননি। আবারও তাঁরা যাবেন।

 132 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top